Advertisement
১৭ মে ২০২৪
Brothers

এক সংস্থায় চাকরি করেও পরস্পরকে চিনতেন না, ৬ দশক পর ডিএনএ পরীক্ষায় মিলন হারানো দুই ভাইয়ের

প্রায় ৬ দশক পরে হারিয়ে যাওয়া দাদাকে খুঁজে পেলেন ব্রিটেনের গ্লাসগোর বাসিন্দা এক ব্যক্তি। নাম কেভিন হার্ভি। ৬৩ বছর বয়সি হার্ভি খুঁজে পেয়েছেন নিজের দাদা ৬৫ বছর বয়সি রয় ব্রে-কে।

ছোটবেলায় দুই ভাই।

ছোটবেলায় দুই ভাই। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ১৯:২৪
Share: Save:

ভাগ্যের পরিহাসে ছোটবেলায় বিচ্ছিন্ন হয়ে গিয়েছিলেন। মেয়ের প্রচেষ্টায় প্রায় ৬ দশক পরে হারিয়ে যাওয়া দাদাকে খুঁজে পেলেন ব্রিটেনের গ্লাসগোর বাসিন্দা এক ব্যক্তি। নাম কেভিন হার্ভি। ৬৩ বছর বয়সি হার্ভি খুঁজে পেয়েছেন নিজের দাদা ৬৫ বছর বয়সি রয় ব্রেকে।

কেভিনের বয়স যখন মাত্র তিন মাস, তখন তাঁর মা মার্গারেট তাঁকে ও তাঁর দাদাকে ওয়ারচেস্টারশায়ারের একটি অনাথাশ্রমে রেখে যান। দুই সন্তানকে বড় করে তোলার সামর্থ ছিল না তাঁর। সেখান থেকে দু’টি আলাদা পরিবার দত্তক নেয় তাঁদের। বিচ্ছিন্ন হয়ে যান দু’ই ভাই। বড় হয়ে দু’জনেই ডাক বিভাগে কাজ করতেন। কয়েক দশক দু’জনেই পোস্টম্যান হিসাবে কাজ করলেও কেউ কাউকে চিনতেন না। রয় ব্রে ১৯৯০ থেকে নিজের ভাইয়ের খোঁজ করছিলেন। কিন্তু কোনও ভাবেই কেভিনের খোঁজ পাননি।

যদি একই সঙ্গে কেউ দত্তক নিতেন তাঁদের, তবে কতটা অন্য রকম হতে পারত জীবন সেই নিয়ে আক্ষেপ করছেন দু’জনেই।

যদি একই সঙ্গে কেউ দত্তক নিতেন তাঁদের, তবে কতটা অন্য রকম হতে পারত জীবন সেই নিয়ে আক্ষেপ করছেন দু’জনেই। ছবি: সংগৃহীত

বিচ্ছিন্ন হয়ে যাওয়ার প্রায় ছয় দশক পর কেভিনের কন্যা জেঠুকে খোঁজ করার চেষ্টা শুরু করেন। বাবার জন্য ডিএনএ পরীক্ষার ব্যবস্থা করেন তিনি। আর সেই পরীক্ষাতেই দাদা রয়কে খুঁজে পান কেভিন। সহোদরকে খুঁজে পেয়ে আবেগে ভাসছেন দু’জনেই। কিন্তু এত আনন্দের মধ্যেও রয়ে গিয়েছে হারিয়ে যাওয়া সময় নিয়ে আক্ষেপের সুর। যদি একই সঙ্গে কেউ দত্তক নিতেন তাঁদের, তবে কতটা অন্য রকম হতে পারত জীবন সেই নিয়ে আক্ষেপ করছেন দু’জনেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

brothers Relationship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE