Advertisement
০৫ মে ২০২৪
Couple Goals

Relationship Tips: সদ্য প্রেমে পড়েছেন? সম্পর্ক গভীর হওয়ার আগেই সঙ্গীকে কোন কোন প্রশ্ন করা আবশ্যিক

যে কোনও সম্পর্কই গভীর হওয়ার আগে সঙ্গীর ভাল-মন্দের সম্পর্কে স্বচ্ছ ধারণা থাকা আবশ্যিক। কাজেই সম্পর্ক গভীর হওয়ার আগেই কিছু কথা আবশ্যিক।

কোন কোন কথা না বললেই নয়

কোন কোন কথা না বললেই নয় ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২২ ১৭:০৬
Share: Save:

প্রেম এমন একটি বিষয় যেখানে নিজের পাশাপাশি জড়িয়ে থাকে অন্য একজন মানুষের যাপনও। কাজেই যে কোনও সম্পর্কই গভীর হওয়ার আগে সঙ্গীর ভাল-মন্দের সম্পর্কে স্বচ্ছ ধারণা থাকা আবশ্যিক। শুধু প্রেম নয়, যাঁরা সম্পর্কের মধ্যে দিয়ে বিবাহের কথা ভাবছেন, তাঁদেরও কয়েকটি বিষয় মাথায় রাখতে হবে; প্রথম কিছু দিন ও বেশ কিছুটা সময় পেরিয়ে যাওয়ার পর সম্পর্কের ব্যাকরণে কিছুটা হলেও পার্থক্য থাকে। কাজেই সম্পর্ক গভীর হওয়ার আগেই কিছু কথোপকথন আবশ্যিক।

১। সম্পর্ক গাঢ় হওয়ার আগেই সঙ্গীর আর্থিক অবস্থা সম্পর্কে অবগত হন। এক সঙ্গে থাকতে গেলে, পরস্পরের আর্থিক অবস্থা সম্পর্কে ওয়াকিবহাল থাকা অত্যন্ত প্রয়োজন। পকেটের হাল ভাল হোক বা খারাপ, দু’জনে কী ভাবে বিষয়টি দেখতে চান, তা আগে-ভাগেই আলোচনা করে নেওয়া ভাল।

২। সম্পর্কে জড়ানো মানেই যৌনতায় সম্মত হওয়া নয়। কাজেই আগে থেকেই যৌনতা নিয়ে স্পষ্ট আলোচনা করা আবশ্যিক। যদি আগে যৌনতার অভিজ্ঞতা না থাকে তা হলে তো এই আলোচনা আরও বেশি প্রয়োজন। সঙ্কোচের বিহ্বলতা ঝেড়ে ফেলে স্পষ্ট ভাবে কথা বলুন। যৌনতার ইচ্ছে থাক বা না থাক, সঙ্গীর সঙ্গে কথা বলেই নেওয়াই ভাল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

৩। পরস্পরের মানসিক স্বাস্থ্য নিয়ে আগে থেকে কথা বলাও জরুরি। মানসিক অবসাদ থেকে আনন্দ উদ্‌যাপনের পদ্ধতি। পরস্পরের অনুভূতি, সঙ্গীর নিরাপত্তাহীনতা বা মানসিক অবসাদে আপনার ভূমিকা কী হবে তা নিয়ে সম্যক ধারণা থাকলে কমে ঝগড়ার আশঙ্কা।

৪। অধিকাংশ সম্পর্কে দু’জন মানুষ ছাড়াও জড়িয়ে থাকে দু’টি পরিবারও। সঙ্গীর পরিবারের সঙ্গে আপনার কেমন রসায়ন তা-ও আগে থেকে জেনে নেওয়া ভাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Couple Goals Tips Questions
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE