Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Zeenat Aman

‘আগে একত্রবাস করো, তবে বিয়ে’! সম্পর্ক নিয়ে কেন এমন পরামর্শ দিলেন জ়িনত আমন?

আগে কিছু দিন সংসার করে দেখা উচিত। তবে বিয়ের সিদ্ধান্ত নেওয়া ভাল। ৭২ বছরের এই অভিনেত্রী নিজের দুই পুত্র জ়াহান এবং আজ়ানকেও নাকি এমনই পরামর্শ দিয়েছেন।

Zeenat Aman

জ়িনত আমন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ২০:২৪
Share: Save:

সাধারণত উল্টোটাই হয়ে থাকে। আর নিজের সন্তানের জন্য তেমনটাই চেয়ে থাকেন বাবা-মায়েরা। আগে বিয়ে, তবে একত্রবাস এবং সংসার। কিন্তু প্রবীণ অভিনেত্রী জ়িনত আমনের পরামর্শ অন্য রকম।

জ়িনতের মতে, আগে কিছু দিন সংসার করে দেখা উচিত। তবে বিয়ের সিদ্ধান্ত নেওয়া ভাল। ৭২ বছরের এই অভিনেত্রী নিজের দুই পুত্র জ়াহান এবং আজ়ানকেও নাকি এমনই পরামর্শ দিয়েছেন।

সম্প্রতি একটি ইনস্টাগ্রাম পোস্টে সম্পর্ক নিয়ে দু’কথা বলেন জ়িনত। সেখানে তিনি লেখেন, একত্রবাসই হল ‘আসল পরীক্ষা’। তাঁর মতে, দিনে কয়েক ঘণ্টার জন্য প্রেমিক বা প্রেমিকার সঙ্গে দেখা করলে নিজেকে সাজিয়ে-গুছিয়ে রাখা যায়। কয়েক ঘণ্টা দারুণ ব্যবহারও করা যায়। কিন্তু একসঙ্গে থাকতে শুরু করলে তবে বোঝা যায়, আসল মানুষটি কেমন।

জ়িনতের বক্তব্য, পরিবার বার সরকারকে নিজেদের সম্পর্কে জড়িয়ে ফেলার আগে যাচাই করে নেওয়া জরুরি যে, একে অপরের সঙ্গে থাকতে পারবে কি না। একসঙ্গে থাকতে শুরু করলে হাজার রকম খুঁটিনাটি ঝগড়ার কারণ তৈরি হবে। সে সব নিয়ে চলতে পারবে কি না, তা তো আগে জেনে নেওয়া দরকার। না হলে বৃথা সমস্যা বাড়বে। জ়িনত বলেন, ‘‘আমি জানি, আমাদের সমাজ এ সব ব্যাপারে রক্ষণশীল। কথায় কথায় ভাবে, লোকে কী বলবে! একত্রবাস প্রায় অপরাধ হিসাবেই দেখা হয়। কিন্তু সে তো কত কিছু নিয়েই লোকে নানা কথা বলে!’’ নিজে ভাল থাকতে গেলে লোকের কথা তত না ভাবলেও চলবে বলেই মত অভিনেত্রীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE