Advertisement
০৭ মে ২০২৪
Hotel

Dirtiest Spots in Every Hotel: হোটেল ঘরের সবচেয়ে নোংরা জায়গা কোনগুলি? সত্যিটা জানলে আপনিও নাক সিঁটকাবেন

অনেকেরই হোটেলে থাকার অভিজ্ঞতা কখনও কখনও খারাপ হয়। তা ছাড়া অনেক টাকা ব্যয় করে ভাড়া নেওয়া হোটেলেও অনেক সময়ে বিভিন্ন সমস্যা থাকে।

হোটেলে এমন কতগুলি জায়গা বা ব্যবহৃত জিনিস আছে পরিচর্যার অভাবে যেগুলি সবচেয়ে বেশি নোংরা হয়।

হোটেলে এমন কতগুলি জায়গা বা ব্যবহৃত জিনিস আছে পরিচর্যার অভাবে যেগুলি সবচেয়ে বেশি নোংরা হয়। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২২ ১২:১২
Share: Save:

গরমের ছুটি পড়ে গিয়েছে। ব্যস্তবহুল জীবন থেকে মিলেছে বেশ খানিকটা ছুটি। বিগত দু’বছরে কোভিডের কারণে সব ছুটিই বা়ড়িতে কেটেছে। সেই পরিস্থিতি পেরিয়ে কিছুটা হলেও স্বাভাবিক হয়েছে আমাদের জীবন। তাই এই গরমের ছুটিটা কাজে লাগাতে বাইরে বেড়াতে যাওয়ার পরিকল্পনা করেছেন অনেকেই। বাড়ি থেকে দূরে থেকেও নিজের বাড়ির মতো স্বচ্ছন্দ পেতে চাইল সবচেয়ে আগে ঠিকঠাক হোটেল বেছে নেওয়া প্রয়োজন। আগামী কয়েক দিনের জন্য যেটি আপনার আস্তানা হতে চলেছে, সেটি ভাল করে দেখে নেওয়া প্রয়োজন। অনেকেরই হোটেলে থাকার অভিজ্ঞতা কখনও কখনও খারাপ হয়। তা ছাড়া অনেক টাকা ব্যয় করে ভাড়া নেওয়া হোটেলেও অনেক সময়ে বিভিন্ন সমস্যা থাকে। তার মধ্যে একটি হল পরিচ্ছনতার অভাব।

হোটেলে এমন কতগুলি জায়গা বা ব্যবহৃত জিনিস আছে পরিচর্যার অভাবে যেগুলি সবচেয়ে বেশি নোংরা হয়। বেড়াতে গিয়ে হোটেলে ঘরে ঢুকেই এগুলি নিয়ে সাবধান হন।

টিভির রিমোট

পাঁচতারা হোক বা সাধারণ— আজকাল সব হোটেলেই টিভি থাকে। ফলে টিভির সঙ্গে সঙ্গে রিমোটেরও বহুল ব্যবহৃত হয়। অনেকেই সেই রিমোট ব্যবহার করেন। ফলে নোংরা হয়ে যায়। বৈদ্যুতিন জিনিস ব্যবহার করার অনেক নিয়ম কানুন থাকে। সেই ঝামেলায় না গিয়ে বরং হোটেলের রিমোট ব্যবহার করার আগে সচেতন থাকুন। রিমোটের কাজ মিটে গেলে হাত ধুয়ে নিন। কিংবা রিমোটের গায়ে জড়িয়ে নিতে পারেন প্লাস্টিক।

বেড়াতে গিয়ে নোংরা বালিশ ব্যবহার করা স্বাস্থ্যকর নয়।

বেড়াতে গিয়ে নোংরা বালিশ ব্যবহার করা স্বাস্থ্যকর নয়।

টেবিল

বাড়ির টেবিল যতটা যত্নে গুছিয়ে রাখা থাকে, হোটেলে তেমনটা থাকে না। ফলে ধুলোবালি জমে একটা আস্তরণ পড়ে যায়। তা ছাড়া একটা টেবিল অনেকে ব্যবহার করার ফলে অল্পেতেই নোংরা হয়ে যায়। তাই হোটেলের টেবিল ব্যবহার করার আগে তার উপরে একটা খবরের কাগজ পেতে নিন। কিংবা সুতির কাপড় দিয়ে এক বার মুছে নিন।

ল্যান্ডফোন

আজকাল সকলের হাতে মোবাইল থাকলেও হোটেলের ঘরে এখনও ল্যান্ডফোনের ব্যবহার করা হয়। কারণ রিসেপশন বা রুম সার্ভিসের জন্য এখান থেকেই ফোন করতে হয়। অনেক দিন এবং অনেকে মিলে ব্যবহার করার ফলে ল্যান্ড ফোনের খাঁজে খাঁজে ধুলোর আস্তরণ পড়ে যায়। তাই হোটেলের ঘরের ল্যান্ডফোন ব্যবহার করার আগে শুকনো কাপড় দিয়ে মুছে নিন।

বালিশ

বাড়িতে এক সপ্তাহ টানা একটাই বালিশ ব্যবহার করলে নোংরা হয়ে যায়। সেখানে হোটেলে বালিশ নোংরা হবে সেটাই স্বাভাবিক। তাই বলে বেড়াতে গিয়ে নোংরা বালিশ ব্যবহার করা স্বাস্থ্যকর নয়। হোটেলের ঘরে গিয়ে যদি দেখেন বালিশ নোংরা হয়ে আছে অতি অবশ্যই হোটেল কর্তৃপক্ষকে তা বদলে দিতে বলুন।

হোটেলের ঘরের চাবি

ঘরে ঢুকতে গেলে চাবি তো প্রয়োজনই। অত্যন্ত গুরুত্বপূর্ণ জিনিস। নোংরা হলে বালিশ, বা বিছানার চাদর বদলে ফেলার সুযোগ থাকলেও চাবি বদলানোর সুযোগ তো থাকে না। তাই হোটেলের ঘরের চাবি ব্যবহার করার আগে স্যানিটাইজার স্প্রে করে নিন। সংক্রমণের আশঙ্কা কিছুটা হ্রাস পেলেও কোভিড কিন্তু এখনও যায়নি। চাবি, রিমোট থেকেও ছড়াতে পারে করোনা। পাশাপাশি ছড়াতে পারে যে কোনও অন্য সংক্রমক রোগও। তাই সুরক্ষিত থাকতে সতর্ক থাকাটা জরুরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hotel Room dirty toilets
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE