Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bollywood Celebrity

তারকারাও ভুগেছেন কঠিন সব রোগে, তালিকায় আছেন অমিতাভ বচ্চন থেকে দীপিকা পাড়ুকোন

টেলিভিশনের পর্দায় আপনার পছন্দের বিভিন্ন চরিত্র ফুটিয়ে তোলা, বিখ্যাত তারকারা এমন কঠিন রোগ শরীরে নিয়েই শুটিং করেন? অমিতাভ বচ্চন থেকে দীপিকা পাড়ুকোন, কে নেই তালিকায়!

তারার আলোর নীচেও রোগের অন্ধকার।

তারার আলোর নীচেও রোগের অন্ধকার। ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ২০:৩৬
Share: Save:

আপনার পছন্দের নায়ক বা নায়িকারা যখন পর্দায় আসেন, তাঁদের দেখলে মনে হয়, তাঁরা সাধারণ মানুষের থেকে কয়েক যোজন দূরে। সর্বদা মুখে হাসি ধরে রাখা ওই দূর নক্ষত্রদের হয়তো চাইলেই ছোঁয়া যায় না, কিন্তু ওই হাসির আড়ালে কত ব্যথা, যন্ত্রণা লুকিয়ে থাকে, তা সাধারণ মানুষের চোখে ধরা পড়া না। ৮০ পেরিয়েও কেউ লিভারের মাত্র ২৫ শতাংশ নিয়েই প্রতিদিনের কাজ করে যাচ্ছেন। আবার কেউ আধ ঘণ্টার বেশি দাঁড়াতেই পারেন না। এমন অনেক কঠিন রোগ নিয়েও দর্শকদের চাহিদা মেটাতে তৎপর তাঁরা।

বলিউডের ‘গ্রিক গড’ হৃত্বিক রোশন।

বলিউডের ‘গ্রিক গড’ হৃত্বিক রোশন। ছবি- সংগৃহীত

দেখে নিন আপনার পছন্দের কোন তারকা, কোন রোগের শিকার?

১) হৃত্বিক রোশন

ছোটবেলা থেকেই কথা জড়িয়ে যেত বলিউডের ‘গ্রিক গড’ হৃত্বিক রোশনের। লম্বা মেরুদণ্ডের দু’টি হাড়ের মধ্যে ফাঁক কম থাকলে, পিঠের হাড় বেঁকে যায়। চিকিৎসার পরিভাষায় যাকে ‘স্পাইনাল স্টেনোসিস’ বলা হয়। এই রোগ নিজের শরীরে নিয়েই তাঁর নাচের ছন্দে বিশ্ব মাতাচ্ছেন তিনি।

মানসিক অবসাদ নিয়ে বরাবরই অকপট দীপিকা।

মানসিক অবসাদ নিয়ে বরাবরই অকপট দীপিকা। ছবি- সংগৃহীত

২) দীপিকা পাড়ুকোন

মানসিক অবসাদ নিয়ে বরাবরই অকপট ‘পাঠান’-এর নায়িকা দীপিকা পাড়ুকোন। অন্যান্য রোগ যতটা গুরুত্ব পায়, ততটা সামনে আসে না মনের রোগ। তাই এই রোগ নিয়ে মন খুলে কথা বলার পথ দেখাচ্ছেন তারকারাই।

‘ট্রিগমিনাল নিউরালজিয়া’ রোগের সঙ্গে দীর্ঘ দিন লড়াই করছেন সলমন।

‘ট্রিগমিনাল নিউরালজিয়া’ রোগের সঙ্গে দীর্ঘ দিন লড়াই করছেন সলমন। ছবি- সংগৃহীত

৩) সলমন খান

মাঝেমধ্যেই মুখের বিভিন্ন অংশে অসহ্য যন্ত্রণা, কারেন্ট লাগার মতো অনুভূতি নিয়েই দীর্ঘ দিন কাজ করছেন সলমন খান। চিকিৎসার পরিভাষায় যাকে ট্রিগমিনাল নিউরালজিয়াও বলা হয়। এই রোগ পুরোপুরি সারে না, অ্যান্টি-কনভালস্যান্ট জাতীয় ওষুধ খেয়ে নিয়ন্ত্রণে রাখা যায় মাত্র।

বলিউডের শহেনশাহ অমিতাভ বচ্চন।

বলিউডের শহেনশাহ অমিতাভ বচ্চন। ছবি- সংগৃহীত

৪) অমিতাভ বচ্চন

যকৃতের মাত্র ২৫ শতাংশ নিয়ে বেঁচে আছেন বলিউডের শহেনশাহ অমিতাভ বচ্চন। এ ছাড়াও দীর্ঘ দিন তিনি ‘টিউবারকুলোসিস’ এবং ‘হেপাটাইটিস বি’-র মতো রোগের সঙ্গে লড়াই করে সুস্থ হয়ে উঠেছেন।

ঐশ্বর্যা রাইয়ের ‘কপি ক্যাট’ স্নেহা উল্লাল।

ঐশ্বর্যা রাইয়ের ‘কপি ক্যাট’ স্নেহা উল্লাল। ছবি- সংগৃহীত

৫) স্নেহা উল্লাল

অনেকেই ঐশ্বর্যা রাইয়ের সঙ্গে গুলিয়ে ফেলেন স্নেহা উল্লালকে। স্নেহা এক টানা ৩০ থেকে ৪০ মিনিটের বেশি দাঁড়িয়ে থাকতে পারেন না। কারণ দীর্ঘ কাল ধরেই তাঁর শরীরে বিশেষ এই অটো ইমিউন রোগটি রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Celebrity Health Condition Celebrities
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE