আপনি কি সব সময় পা ক্রস করে বসেন? এই ভাবে বসার ভঙ্গিমা খুবই আরামদায়ক। তাই আমরা অনেকেই এই ভাবে বসতে অভ্যস্ত। যতই আরামদায়ক হোক এই ভাবে বসার অভ্যাস ডেকে আনতে পারে নানা শারীরিক সমস্যা।
নিজস্ব প্রতিবেদন
১৮ নভেম্বর, ২০১৭
Dengue
গৌরব বিশ্বাস
মুহূর্তে লাইন দু’টো ভাইরাল হয়ে দেওয়াল ডিঙিয়ে ছড়িয়ে পড়ল ফোনে ফোনে। কিছুক্ষণের জন্য হলেও ডেঙ্গি-ভয় উবে গিয়ে স্ক্রিনে ভাসল স্মাইলি।
১৭ নভেম্বর, ২০১৭
Depression
নিজস্ব প্রতিবেদন
শুধু টাকা-পয়সা আর স্বাচ্ছন্দ্যই নয়, চাকরির হাত ধরে আসে অবসাদও। প্রতিদিনের একঘেয়ে কাজ করতে করতে মানসিক কষ্টে ভোগেন মানুষ। আর সেই কষ্ট থেকে অবসাদ গ্রাস করে অনেককে। দেখে নেওয়া যাক, কোন চাকরিতে অবসাদগ্রস্ত হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি।
১৬ নভেম্বর, ২০১৭
Sonam Kapoor
নিজস্ব প্রতিবেদন
বিশ্ব জুড়ে প্রায় মহামারির আকার ধারণ করেছে ডায়াবিটিস। সমীক্ষা বলছে, এই রোগে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছেন মহিলারাই। তবে ডায়াবিটিস হওয়া মানেই সব শেষ, এই অবসাদে ভুগবেন না। জানেন কি, আমাদেরই পরিচিত অনেক তারকাই এই রোগের শিকার?
১৬ নভেম্বর, ২০১৭
Question
নিজস্ব প্রতিবেদন
আপনাদের জন্যই রইল এমন কিছু প্রশ্ন, যা আপনার ডেটকে ভাল ভাবে জানতে ভীষণ সাহায্য করবে—
১৫ নভেম্বর, ২০১৭
foods
নিজস্ব প্রতিবেদন
আমবাঙালির পাতে আজকাল শুধুমাত্র মাছ-ভাতই পড়ে না। বরং চেনা চৌহদ্দি ছাড়িয়ে লাতিন আমেরিকা, আফ্রিকা বা ইউরোপীয় খানাতেও মন দিয়েছেন তাঁরা। কেমন সে সব খাবার? কতটা হেলদি সে সব খাবার? গ্যালারির পাতা খুলে তা জেনে নেওয়া যাক।
১৪ নভেম্বর, ২০১৭
children's day
নিজস্ব প্রতিবেদন
শুধু কি ছোটরাই বড়দের থেকে শেখে? ছোটদের থেকেও আমাদের অনেক কিছু শেখার রয়েছে। তারা কিন্তু মোটেই হেলাফেলা করার পাত্র নয়। জীবনকে সুন্দর রাখতে তাই অনুসরণ করুন ছোটদের। দেখে নিন কী কী তাদের থেকে শিখতে পারি আমরা।
১৪ নভেম্বর, ২০১৭
Children
নিজস্ব প্রতিবেদন
শিশু দিবস মানে কি শুধুই শিশুদের দিন? আর বড়দের? বয়স বাড়তে থাকলেও আমাদের ভিতরের শিশুর মৃত্যু কখনও হয় না।
১৪ নভেম্বর, ২০১৭
diabetes
নিজস্ব প্রতিবেদন
আজ ১৪ নভেম্বর ওয়ার্ল্ড ডায়াবিটিস ডে। বিশ্ব জুড়ে সমীক্ষায় দেখা গিয়েছে মেয়েদের মধ্যে ডায়াবিটিসের প্রবণতা ভয়ঙ্কর ভাবে বাড়ছে। বিশ্বে প্রায় ২০ কোটি মহিলা এই রোগের শিকার।
১৪ নভেম্বর, ২০১৭
diabetes
সুমা বন্দ্যোপাধ্যায়
আর মোটে পাঁচ বছর পরেই ইনসুলিন আবিষ্কারের শতবর্ষ। অথচ ডায়বিটিস বুলেট ট্রেনের গতিতে ছুটে চলেছে। টাইপ টু ডায়াবিটিসে ভুগছেন প্রায় ৭ কোটি ভারতবাসী। মেয়েদের মধ্যে ডায়াবিটিসের প্রবণতা ভয়ানক ভাবে বাড়ছে।
১৩ নভেম্বর, ২০১৭
Seafood
নিজস্ব প্রতিবেদন
ফুড অ্যালার্জির মধ্য যা হামেশাই আমাদের ভোগায় তা হল সি ফুড অ্যালার্জি। বহু মানুষই রয়েছেন যাদের শরীরে সি ফুড সহ্য হয় না। সাধারণত অপরিষ্কার ও সহজে সংক্রমিত হওয়ার কারণেই এমনটা হয়ে থাকে।
১৩ নভেম্বর, ২০১৭
আরও খবর