Advertisement
০৩ মে ২০২৪

ভারত-পাক ফাইনাল হবে তো, লর্ডসে প্রশ্ন বিরাটকে

বিরাট ভারত-পাক ফাইনালের প্রসঙ্গে খুবই নিয়ন্ত্রিত জবাব দিলেন। পাক্কা পেশাদারের মতোই বললেন, ‘‘আগে আমরা সেমিফাইনাল খেলছি বাংলাদেশের সঙ্গে।

বক্তা: ভারতীয় হাইকমিশনারের পার্টিতে বিরাট কোহালি, মহেন্দ্র সিংহ ধোনি-সহ ভারতীয় দল। নিজস্ব চিত্র

বক্তা: ভারতীয় হাইকমিশনারের পার্টিতে বিরাট কোহালি, মহেন্দ্র সিংহ ধোনি-সহ ভারতীয় দল। নিজস্ব চিত্র

সুমিত ঘোষ
লন্ডন শেষ আপডেট: ১৩ জুন ২০১৭ ০৪:২২
Share: Save:

চ্যাম্পিয়ন্স ট্রফিতে কি তা হলে ভারত-পাক ফাইনাল দেখা যেতে পারে? কার্ডিফে সরফরাজ আমেদে ও মহম্মদ আমির পাকিস্তানকে রুদ্ধশ্বাস জয় এনে দেওয়ার পরে এই প্রশ্ন ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে।

সারা বিশ্বের ক্রিকেট ভক্তদের কে বোঝাবে যে, আরও দু’টো ভাল দল সেমিফাইনালে পৌঁছেছে। ভারত বা পাকিস্তানকে লড়াই করে ফাইনালে পৌঁছতে হবে। ভারতের সামনে বাংলাদেশ, যারা হালফিলে সীমিত ওভারের ক্রিকেটে দারুণ উন্নতি করেছে। একাধিক বার ভারতকে হারিয়েওছে। পাকিস্তানকে খেলতে হবে ইংল্যান্ডের সঙ্গে। যারা নিজেদের দেশে হট ফেভারিট।

কিন্তু কে শোনে কার কথা? দক্ষিণ আফ্রিকাকে হারানোর পরে সোমবার সন্ধেবেলায় ভারতীয় দল গেল হাইকমিশনারের দেওয়া পার্টিতে। সেই অনুষ্ঠান হল লর্ডসের লং রুমে। অধিনায়ক বিরাট কোহালি সাংবাদিক সম্মেলনের মতো অতিথিদের থেকে প্রশ্ন নিলেন। সেই প্রশ্নোত্তর পর্বেও সব চেয়ে বেশি আগ্রহ ভারত কাপ জিতবে কি না আর ভারত-পাক ফাইনাল হবে কি না?

আরও পড়ুন: ছিটকে গেল টিম ‘চোকার্স’, শেষ চারে বিরাটরা

বিরাট ভারত-পাক ফাইনালের প্রসঙ্গে খুবই নিয়ন্ত্রিত জবাব দিলেন। পাক্কা পেশাদারের মতোই বললেন, ‘‘আগে আমরা সেমিফাইনাল খেলছি বাংলাদেশের সঙ্গে। সেই ম্যাচটা জিততে হবে ফাইনালে যেতে গেলে। তার পর ফাইনালে যে কোনও প্রতিপক্ষকেই খেলতে আমাদের অসুবিধে নেই।’’

হাইকমিশনারের দেওয়া পার্টিতেও কোহালি-ধোনি পারস্পরিক সম্মানের ছবি উপস্থিত। কোহালিকে জিজ্ঞেস করা হল কাপ জেতার সম্ভাবনা নিয়ে। অধিনায়ক দ্রুতই তাঁর পূর্বসূরিকে টেনে আনলেন। ‘‘আমরা ইংল্যান্ডে শেষ বার চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিলাম। এম এস ক্যাপ্টেন ছিল। ও যে গর্ব আমাদের জন্য এনেছিল, সেটার পুনরাবৃত্তি করতে পারলে আমাদের সকলের খুব ভাল লাগবে।’’ জনতার মধ্যে থেকে দারুণ হাততালি পড়ল এই সময়। এর পর ফারুক ইঞ্জিনিয়ার বক্তব্য রাখতে উঠে বলে দিলেন, ‘‘ভারতের সর্বকালের সেরা উইকেটকিপার হচ্ছে ধোনি।’’ হাততালির শব্দ আরও জোরাল হল!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE