Advertisement
২৬ এপ্রিল ২০২৪

ম্যাঞ্চেস্টার ডার্বি নিয়ে ‘খেলা’ শুরু

লিও মেসিদের এল ক্লাসিকোর পর এসে পড়ল ইপিএলের ক্লাসিকো। বৃহস্পতিবারই যে মুখোমুখি দুই ম্যাঞ্চেস্টার। যে ম্যাচকে মরসুমের সেরা দ্বৈরথ হিসেবে দেখছেন অনেকে। এমনিতেই ম্যাঞ্চেস্টার ডার্বি মানে টানটান উত্তেজনা।

কটাক্ষ: বিজ্ঞাপনেও কঠোর মনোভাব আগুয়েরোর। ফাইল চিত্র

কটাক্ষ: বিজ্ঞাপনেও কঠোর মনোভাব আগুয়েরোর। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০১৭ ০৪:১৬
Share: Save:

লিও মেসিদের এল ক্লাসিকোর পর এসে পড়ল ইপিএলের ক্লাসিকো। বৃহস্পতিবারই যে মুখোমুখি দুই ম্যাঞ্চেস্টার। যে ম্যাচকে মরসুমের সেরা দ্বৈরথ হিসেবে দেখছেন অনেকে।

এমনিতেই ম্যাঞ্চেস্টার ডার্বি মানে টানটান উত্তেজনা। তার ওপর দু’দলের দুই ম্যানেজারের মধ্যে সম্পর্কের ইতিহাসটাও বেশ উত্তপ্ত। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জোসে মোরিনহো এবং ম্যাঞ্চেস্টার সিটির পেপ গুয়ার্দিওলা। সাম্প্রতিক ফর্মের বিচারে যদিও পেপ কিছুটা হলেও চাপে। তাঁর থেকে যে রকম ফলাফলের প্রত্যাশা ছিল, তা প্রথম মরসুমে মোটেও পাওয়া যায়নি।

এর মধ্যেই দু’দলের ফুটবলারদের মধ্যে ‘ম্যাচ’ শুরু হয়ে গিয়েছে। ম্যান সিটির সের্জিও আগুয়েরোকে একটি বিজ্ঞাপনে দেখা গিয়েছে, প্রতিপক্ষের উদ্দেশে কটাক্ষ ছুড়ে দিচ্ছেন। আগুয়েরোকে জিজ্ঞেস করা হয়, এক জন ম্যান ইউ খেলোয়াড়ের নাম বলুন যাঁকে আপনি নিজেদের দলে নেবেন? তাচ্ছিল্যের হাসি হেসে আগুয়েরো বিজ্ঞাপনে উত্তর দেন, ‘‘কাউকে না। আমি ওদের কাউকে নেব না।’’ ম্যাঞ্চেস্টার ডার্বির ঠিক আগে এই বিজ্ঞাপন প্রচারিত হয়ে ম্যাচের উত্তাপ আরও বাড়িয়ে দিয়েছেন। মাঝের এই একটা দিনে আগুয়েরোর সুর ধরে আরও অনেকে এমনই মন্তব্য করতে থাকলেও অবাক হওয়ার নেই।

ম্যান ইউ ওয়েবসাইটে আন্দের এরেরা আবার দাবি করেছেন, এটাই মরসুমের সেরা দ্বৈরথ হতে চলেছে। যারা জিতবে, প্রথম চারের মধ্যে শেষ করার ব্যাপারে এগিয়ে থাকবে। এরেরা বলছেন, ‘‘এই ম্যাচটা যারা জিতবে, তারা বাকিগুলোতেও সম্ভবত জিতবে। এই ম্যাচটাই সেই কারণে খুবই গুরুত্বপূর্ণ,’’ মনে হয়েছে এরেরার। প্রথম লেগে গুয়ার্দিওলার ম্যান সিটির কাছে হেরে গিয়েছিল মোরিনহোর ম্যান ইউ। কিন্তু এখন পরিস্থিতি অনেকটাই ঘুরে গিয়েছে। বড় দলগুলির বিরুদ্ধে ভাল খেলছে না গুরার্দিওলার টিম। তা নিয়ে প্রশ্ন উঠতেও শুরু করে দিয়েছে। গত ছয় সপ্তাহে ম্যান সিটি অনেক বড় ম্যাচই খেলেছে। মোনাকো, আর্সেনাল, লিভারপুল, চেলসি। একটাও বড় ম্যাচ তারা জিততে পারেনি।

নয় বছর ধরে ফুটবল কোচিং কেরিয়ারে এই প্রথম ট্রফিহীন গুয়ার্দিওলা। এর আগে বার্সেলোনা এবং বায়ার্ন মিউনিখে থাকাকালীন তিনি একাধিক খেতাব জিতেছেন। কিন্তু ইংল্যান্ডে এসে তাঁর এত দিনের সুনামই নষ্ট হওয়ার মুখে। চ্যাম্পিয়ন্স লিগে মোনাকোর কাছে হেরে বিদায় নেওয়াটা বিরাট ধাক্কা তাঁর কাছে। এই আবহে ম্যাঞ্চেস্টার ডার্বি তাঁর কাছে তাঁর ম্যানেজার জীবনের অগ্নিপরীক্ষা হিসেবে দেখা দিতে চলেছে। পেপ কি পুরনো সেই বার্সার ফর্মে ফিরবেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sergio Aguero Manchester City Derby Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE