Advertisement
১৮ মে ২০২৪
Ajit Agarkar

ভারতীয় ক্রিকেটের প্রধান নির্বাচক হলেন আগরকর, রোহিতদের বিশ্বকাপ দল বাছবেন অজিতেরা

ভারতীয় বোর্ডের প্রধান নির্বাচক হলেন অজিত আগরকর। ভারতের এই প্রাক্তন অলরাউন্ডারের নেতৃত্বে নির্বাচক কমিটি বিশ্বকাপের দল বেছে নেবে।

Ajit Agarkar

অজিত আগরকর। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৩ ২২:০২
Share: Save:

ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচক কমিটির প্রধান হলেন অজিত আগরকর। ভারতের এই প্রাক্তন অলরাউন্ডারকে মঙ্গলবার মুখ্য নির্বাচক হিসাবে নিয়োগ করার কথা ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড।

আগেই জানা গিয়েছিল ভারতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক হতে পারেন আগরকর। ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে খবর ছিল, প্রাক্তন অলরাউন্ডার সব থেকে এগিয়ে ছিলেন আবেদনকারী প্রার্থীদের মধ্যে। আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘ দিন খেলার অভিজ্ঞতা থাকার জন্য বাকিদের থেকে এগিয়ে ছিলেন আগরকর।

ভারতীয় বোর্ড এক বিবৃতিতে জানিয়েছে, ‘‘সুলক্ষণা নায়েক, অশোক মলহোত্র এবং যতীন পরাঞ্জপের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি ‌ইন্টারভিউয়ের মাধ্য়মে নির্বাচক কমিটির চেয়ারম্যানকে বেছে নিয়েছে। সর্বসম্মতিক্রমে অজিত আগরকরের নাম বিবেচিত হয়েছে।’’

ভারতীয় দলের প্রধান নির্বাচক পদের জন্য আগ্রহী প্রাক্তন ক্রিকেটারদের কাছ থেকে আবেদন চেয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। বেশ কয়েক জন প্রাক্তন ক্রিকেটার আগ্রহ প্রকাশ করে আবেদন করেছিলেন। গত ফেব্রুয়ারি মাসে চেতন শর্মা ইস্তফা দেওয়ার পর থেকে প্রধান নির্বাচকের পদ ফাঁকা ছিল। অস্থায়ী ভাবে কাজ চালাচ্ছিলেন শিবসুন্দর দাস।

পশ্চিমাঞ্চল থেকে এখন জাতীয় নির্বাচক রয়েছেন প্রাক্তন জোরে বোলার সলিল আঙ্কোলা। আগরকার প্রধান নির্বাচক হিসাবে মনোনিত হওয়ায় পশ্চিমাঞ্চল থেকে দু’জন থাকলেন জাতীয় নির্বাচক হিসাবে। ৪৫ বছরের প্রাক্তন ক্রিকেটার দেশের হয়ে ২৬টি টেস্ট, ১৯১টি এক দিনের ম্যাচ এবং ৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। মুম্বইয়ের হয়ে দীর্ঘ দিন প্রথম শ্রেণির ক্রিকেট খেলার অভিজ্ঞতাও রয়েছে তাঁর।

আঙ্কোলা, শিবসুন্দর এবং আগরকর ছাড়া জাতীয় দলের নির্বাচক হিসাবে রয়েছেন সুব্রত বন্দ্যোপাধ্যায় এবং শ্রীধরন শরথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ajit Agarkar BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE