Advertisement
১৮ মে ২০২৪
Irani Cup

ভারতীয় দলে ডাক পাওয়ার পর আরও এক সুখবর পেলেন বাংলার মুকেশ কুমার

মঙ্গলবার সৌরাষ্ট্রের বিরুদ্ধে আট উইকেটে ম্যাচ জেতে অবশিষ্ট ভারত। দুই ইনিংসেই ব্যর্থ চেতেশ্বর পুজারা। তিনি দু’টি ইনিংসেই এক রান করে করেন। প্রথম ইনিংসে মুকেশের দাপটে সৌরাষ্ট্র শেষ হয়ে যায় ৯৮ রানে।

ইরানি কাপে দুই ইনিংস মিলিয়ে পাঁচটি উইকেট নেন মুকেশ।

ইরানি কাপে দুই ইনিংস মিলিয়ে পাঁচটি উইকেট নেন মুকেশ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২২ ১৬:৫৩
Share: Save:

ইরানি কাপে সৌরাষ্ট্রকে হারিয়ে দিল অবশিষ্ট ভারত। সেই ম্যাচে সেরার পুরস্কার পেলেন বাংলার মুকেশ কুমার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের দলের সিরিজ়ে ডাক পাওয়ার পর আরও একটি সাফল্য বাংলার পেসারের ঝুলিতে। ইরানি কাপে দুই ইনিংস মিলিয়ে পাঁচটি উইকেট নেন তিনি।

মঙ্গলবার সৌরাষ্ট্রের বিরুদ্ধে আট উইকেটে ম্যাচ জেতে অবশিষ্ট ভারত। দুই ইনিংসেই ব্যর্থ চেতেশ্বর পুজারা। তিনি দু’টি ইনিংসেই এক রান করে করেন। প্রথম ইনিংসে মুকেশের দাপটে সৌরাষ্ট্র শেষ হয়ে যায় ৯৮ রানে। ১০ ওভার বল করে ২৩ রান দিয়ে চার উইকেট নেন বাংলার পেসার। সরফরাজ খানের শতরানের দাপটে অবশিষ্ট ভারত তাদের প্রথম ইনিংসে তোলে ৩৭৪ রান। মুম্বইয়ের ব্যাটার করেন ১৩৮ রান। অধিনায়ক হনুমা বিহারী করেন ৮২ রান। সৌরভ কুমার করেন ৫৫ রান।

দ্বিতীয় ইনিংসে সৌরাষ্ট্র অনেক ভাল ব্যাট করে। জয়দেব উনাদকট করেন ৮৯ রান। প্রেরক মাঁকড় করেন ৭২ রান। কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলা শেল্ডন জ্যাকসন করেন ৭১ রান। ৫৫ রান করেন অর্পিত বসবেদা। তাঁরা তোলেন ৩৮০ রান। মুকেশ নেন একটি উইকেট। অবশিষ্ট ভারতকে ১০৫ রানের লক্ষ্য দেয় সৌরাষ্ট্র।

সেই রান তাড়া করতে নেমে রান পেলেন বাংলার অধিনায়ক অভিমন্যু ঈশ্বরন। তিনি ৬৩ রান করেন। সহজেই ১০৫ রান তুলে ম্যাচ জিতে নেয় অবশিষ্ট ভারত।

ম্যাচের সেরার পুরস্কার নিয়ে মুকেশ বলেন, “পিচ থেকে সাহায্য পাচ্ছিলাম। চেষ্টা করছিলাম ওদের দ্রুত সাজঘরে ফেরাতে। নিজের লাইন এবং লেংথে নজর দিয়েছিলাম।” এ বার তাঁর লক্ষ্য ভারতীয় দলের জার্সি গায়ে খেলা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সুযোগ পেলে নিজেকে প্রমাণ করার জন্য মুখিয়ে থাকবেন মুকেশ। সেই দলে রয়েছেন বাংলার শাহবাজ আহমেদও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Irani Cup Mukesh Kumar Cheteshwar Pujara
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE