Advertisement
১৭ মে ২০২৪
Australia vs Pakistan

বাউন্ডারি, নো বল ছাড়াই এক বলে পাঁচ রান! পাকিস্তান-অস্ট্রেলিয়া টেস্টে অদ্ভুত ঘটনা

শুক্রবার পাকিস্তানকে দ্বিতীয় টেস্টে হারিয়ে সিরিজ়‌ জিতেছে অস্ট্রেলিয়া। সেই ম্যাচের চতুর্থ দিনে কোনও বাউন্ডারি বা নো বলের সাহায্য ছাড়াই এক বলে পাঁচ রান নিলেন অস্ট্রেলিয়ার ব্যাটারেরা। কী ভাবে?

cricket

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২৩ ১৯:৩৪
Share: Save:

শুক্রবার পাকিস্তানকে দ্বিতীয় টেস্টে হারিয়ে সিরিজ়‌ জিতেছে অস্ট্রেলিয়া। সেই ম্যাচেই চতুর্থ দিনে দেখা গেল এক অদ্ভুত দৃশ্য। কোনও বাউন্ডারি বা নো বলের সাহায্য ছাড়াই এক বলে পাঁচ রান নিলেন অস্ট্রেলিয়ার ব্যাটারেরা। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস চলার সময় এই ঘটনা ঘটেছে।

সেই সময় ক্রিজে ছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স এবং উইকেটকিপার অ্যালেক্স ক্যারে। আমের জামালের একটি বল পয়েন্টে মেরে দু’রান নেন কামিন্স। কিন্তু ফিল্ডারের ছোড়া বল নন-স্ট্রাইকারের প্রান্তে থাকা বোলার জামাল ধরতে পারেননি। আর কোনও ফিল্ডারও বলটি থামাতে পারেননি।

সেই বল বাউন্ডারির দিকে যেতে থাকে। পিছনে ছুটতে থাকেন পাকিস্তানের ক্রিকেটার ইমাম উল-হক। বাউন্ডারি হওয়ার আগে কোনও মতে বলটি আটকে ছুড়ে দেন তিনি। তত ক্ষণে দৌড়ে আরও তিনটি রান নিয়ে নেন কামিন্স এবং ক্যারে। অর্থাৎ এক বলে স্রেফ দৌড়েই পাঁচ রান নিয়ে নেন কামিন্স। পাকিস্তানের ফিল্ডারদের ব্যর্থতা এই ঘটনায় আরও এক বার প্রকাশ্যে এসেছে।

শুধু ব্যাট হাতে নয়, বল হাতেও দারুণ খেলেছেন কামিন্স। দ্বিতীয় ইনিংসেও তিনি পাঁচ উইকেট নেন। ম্যাচে মোট ১০ উইকেট নিয়েছেন তিনি। অস্ট্রেলিয়া জিতেছে ৭৯ রানে। জয়ের জন্য ৩১৭ রান তাড়া করতে নেমে পাকিস্তান শেষ হয়ে যায় ২৩৭ রানেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Australia vs Pakistan Pat Cummins Alex Carey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE