Advertisement
০১ মে ২০২৪
ICC World Cup 2023

বড় দুর্ঘটনা থেকে বাঁচল বিশ্বকাপ, শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া ম্যাচের মাঝে ভেঙে পড়ল গ্যালারির হোর্ডিং

লখনউয়ের মাঠে অস্ট্রেলিয়া বনাম শ্রীলঙ্কা ম্যাচ চলাকালীন আবহাওয়া খারাপ হয়। বেশ জোরে হাওয়া বইতে থাকে। তাতে স্টেডিয়ামে লাগানো হোর্ডিং ভেঙে যায়।

hoarding

লখনউয়ের মাঠে ভেঙে পড়ল হোর্ডিং। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১১:২৪
Share: Save:

লখনউয়ে ম্যাচ চলছিল ভালই। শ্রীলঙ্কা ব্যাট করছিল। এমন সময় হঠাৎ দমকা হাওয়া। তাতেই ভেঙে গিয়েছিল হোর্ডিং। সোমবার বিশ্বকাপের ম্যাচ দেখতে আসা দর্শকদের অনেককে দৌড়ে বাঁচতে হল। মাঠভর্তি দর্শক থাকলে আরও বড় দুর্ঘটনা ঘটতে পারত।

এ বারের বিশ্বকাপে শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়া সোমবারের আগে কোনও ম্যাচ জেতেনি। তাই দুই দলের কাছেই মরিয়া লড়াই দেখার আশা ছিল দর্শকদের। লখনউয়ের মাঠে বেশ কিছু দর্শক এসেছিলেন সেই ম্যাচ দেখতে। কিন্তু মাঠ যদি ভর্তি থাকত তা হলে এই ম্যাচে বড় দুর্ঘটনা হতে পারত।

ম্যাচের মাঝে এক বার বৃষ্টি আসে। তাই কিছু ক্ষণের জন্য বন্ধ ছিল ম্যাচ। পরে শুরু হলেও বেশ জোরে হাওয়া বইছিল। তাতেই ভেঙে যায় হোর্ডিং। অনেক দর্শককে সেই জায়গা থেকে সরে যেতে হয়। শ্রীলঙ্কার ইনিংস শেষ হওয়ার পর যা আরও বেড়ে যায়। মাঠে আসা দর্শকদের জন্য ঘোষণা করা হয় সাবধান হওয়ার জন্য। সেই সময় মাঠের উপর দিয়ে বেশ জোরে হাওয়া বইছিল। মাঠে ঘোষণা করা হয় সকলকে আপার টিয়ারে উঠে যেতে। লোয়ার টিয়ারে থাকা নিরাপদ বলা হয়।

ম্যাচে শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করে ২০৯ রান করে। অস্ট্রেলিয়া ৫ উইকেট হারিয়ে জয়ের রান তুলে নেয়। শ্রীলঙ্কার দুই ওপেনার পাথুম নিশঙ্ক (৬১) এবং কুশল পেরেরা (৭৮) ১২৫ রানের জুটি গড়লেও পরের দিকের ব্যাটারেরা আর কেউ তেমন রান পাননি। ফলে ২০৯ রানের বেশি করতে পারেনি শ্রীলঙ্কা।

সেই রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়া ২৪ রানে ২ উইকেট হারায়। মিচেল মার্শ এই ম্যাচে রান পেয়েছেন। তিনি ৫২ রান করেন। মার্নাস লাবুশেন (৪০) এবং জস ইংলিস (৫৮) মিডল অর্ডারে দলকে ভরসা দেন। তাঁদের দাপটেই ১৪.৪ ওভার বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 Lucknow Sri Lanka Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE