Advertisement
১৮ মে ২০২৪
Asia Cup 2023

‘বাংলাদেশের বিরুদ্ধে হার কোনও ক্ষতি করবে না’, মত শতরানকারী শুভমনের

বাংলাদেশের বিরুদ্ধে হঠাৎ হার। যদিও সেই ম্যাচে প্রথম একাদশে পাঁচটি বদল করেছিল ভারত। এই হার ভারতের জয়ের ছন্দ নষ্ট করবে না বলেই মনে করছেন শুভমন গিল।

Shubman Gill

শুভমন গিল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১৯:০৪
Share: Save:

এশিয়া কাপে একের পর এক ম্যাচ জিতে ফাইনালে পৌঁছে গিয়েছিল ভারত। তার পরেই ছন্দপতন। বাংলাদেশের বিরুদ্ধে হঠাৎ হার। যদিও সেই ম্যাচে প্রথম একাদশে পাঁচটি বদল করেছিল ভারত। এই হার ভারতের জয়ের ছন্দ নষ্ট করবে না বলেই মনে করছেন শুভমন গিল।

বাংলাদেশের বিরুদ্ধে ১২১ রানের ইনিংস খেলেন শুভমন। কিন্তু ম্যাচ জেতাতে পারেননি। শুভমন বলেন, “এশিয়া কাপের ফাইনাল জেতা খুবই গুরুত্বপূর্ণ। জয়ের অভ্যেস তৈরি করতে হবে। ঠিক সময়ে ছন্দ পাওয়াটা জরুরি। জয়ের ধারা তৈরি করতে হবে। একটা, দুটো ম্যাচ হারলে চাপ বাড়ে। বিশ্বকাপের আগে আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে এশিয়া কাপ জয়। তবে বাংলাদেশের বিরুদ্ধে হার কোনও ক্ষতি করবে বলে মনে হয় না। ১০-১৫ রান বেশি দিয়ে ফেলেছিলাম আমরা। সেটা ছাড়া আমরা ভাল খেলেছি। এই ধরনের উইকেটে এমন হতেই পারে। এই হারের থেকে শিক্ষা নিয়ে আমরা এশিয়া কাপের ফাইনাল এবং বিশ্বকাপে খেলতে নামব।”

এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কাকে হাল্কা ভাবে নেওয়ার কোনও প্রশ্নই নেই বলে জানালেন শুভমন। রবিবার সেই ম্যাচকে গুরুত্ব দেওয়ার কথা বলেন তিনি। শুভমন বলেন, “শ্রীলঙ্কা জয়ের স্বাদ পেয়েছে। পাকিস্তানের বিরুদ্ধে যে ভাবে জিতেছে, সেটা দুর্দান্ত। ফাইনালে ওদের হারাতে নিজেদের সেরাটা দিতে হবে। তবে শ্রীলঙ্কার পিচ অনেকটা ভারতের মতো। সেটা আমাদের সাহায্য করবে। বিশ্বকাপের জন্যও তৈরি হচ্ছি আমরা।”

এশিয়া কাপে ভারতের প্রথম ম্যাচ ভেস্তে গিয়েছিল বৃষ্টির কারণে। পরের ম্যাচে নেপালকে হারিয়ে সুপার ফোরে পৌঁছে যান রোহিত শর্মারা। সুপার ফোরে পাকিস্তান এবং শ্রীলঙ্কাকে হারালেও বাংলাদেশের বিরুদ্ধে হেরে যান তাঁরা। অন্য দিকে শ্রীলঙ্কা এখনও পর্যন্ত শুধু ভারতের বিরুদ্ধেই সুপার ফোরে একটি ম্যাচ হেরেছে। গত বারের এশিয়া কাপ চ্যাম্পিয়নেরা এ বার ফাইনালে খেলবে ভারতের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2023 India vs Sri Lanka 2023 Shubman Gill
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE