Advertisement
১৭ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিকালে কোহলি, রাতে শামি, বুধবার দু’বেলায় দুই ক্রিকেটারকে নিয়ে উচ্ছ্বসিত সৌরভ

ব্যাটিংয়ের সময় বিরাট কোহলি। বোলিংয়ের সময়ে মহম্মদ শামি। ভারতের সেমিফাইনাল জয়ে দুই ক্রিকেটারের অবদান অসামান্য। দুই ক্রিকেটারেই মুগ্ধ সৌরভ।

cricket

বিরাট কোহলি (বাঁ দিকে) এবং মহম্মদ শামি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২৩ ০৯:৪৬
Share: Save:

ভারতের ইনিংস চলার সময় তিনি ছিলেন ইডেন গার্ডেন্সে। বৃহস্পতিবার হতে চলা অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের প্রস্তুতি দেখতে গিয়েছিলেন। আর মহম্মদ শামি যখন সাত উইকেট নিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে নিউ জ়িল্যান্ডকে শেষ করে দিলেন, তখন তিনি টিভির সামনে। কয়েক ঘণ্টার ব্যবধানে ভারতের দুই ক্রিকেটারের অসাধারণ পারফরম্যান্স দেখে মুগ্ধ সৌরভ গঙ্গোপাধ্যায়। দুই ক্রিকেটারের ভূয়সী প্রশংসা করেছেন তিনি।

সচিন তেন্ডুলকরকে পেরিয়ে কোহলি এক দিনের ক্রিকেটে ৫০তম শতরান করার পর সৌরভ ইডেনে দাঁড়িয়ে বলেন, “এই কাজ করে দেখানো সত্যিই খুব কঠিন। কোহলি প্রমাণ করে দিল যে, ও এখনও শেষ হয়ে যায়নি। অসাধারণ কৃতিত্ব।” তখনও ভারত জেতেনি। কিন্তু দলের প্রশংসা করে সৌরভ বলেন, “ভারতের অবিশ্বাস্য ক্রিকেট খেলছে এখন। রোহিত শর্মা, শুভমন গিল, শ্রেয়স আয়ার বা বোলার, যাদের কথাই বলুন কম বলা হবে। সম্পূর্ণ দল বলতে যা বোঝায় ভারত ঠিক তাই। এই দলে অনেক প্রতিভা রয়েছে। তবে আমাদের উচিত একটা করে ধাপ ধরে ধরে এগোনো।”

পরে শামির বোলিং নিয়েও উচ্ছ্বসিত সৌরভ। ম্যাচ শেষ হতেই এক্স প্ল্যাটফর্মে লিখলেন, “পাটা পিচে একের পর এক উইকেট। আর একটাই পাঁচ উইকেট নেওয়া বাকি রয়েছে তোমার। সেটা হবে আমদাবাদে। এই মুহূর্তে বিশ্বের সেরা বোলার। শুভেচ্ছা টিম ইন্ডিয়া। এ বারের বিশ্বকাপে তোমাদের পারফরম্যান্সকে কিছুর সঙ্গেই তুলনা করা চলে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE