Advertisement
০১ মে ২০২৪
India vs England

ঢোল, আতশবাজি, মিষ্টি বিলি, যশস্বীর দ্বিশতরানে অকাল দীপাবলি উত্তরপ্রদেশের গ্রামে

বিশাখাপত্তনমে টেস্ট ক্রিকেটে নিজের প্রথম দ্বিশতরান করেছেন যশস্বী। মুম্বইয়ের হয়ে খেললেও তরুণ ব্যাটার উত্তরপ্রদেশের ভাদোহী গ্রামের বাসিন্দা। তাঁর সাফল্যে উৎসবে মাতলেন গ্রামবাসীরা।

picture of Yashasvi Jaiswal

যশস্বী জয়সওয়াল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৫৯
Share: Save:

অকাল দীপাবলি ভাদোহীতে। শনিবার কোনও উৎসব ছিল না উত্তরপ্রদেশের এই গ্রামে। তবু ঢোল, আতশবাজি নিয়ে মাতোয়ারা হলেন গ্রামের মানুষ। ছোট থেকে বড়, পুরুষ-মহিলা সকলে মাতলেন আনন্দে।

গ্রামবাসীদের আনন্দে মাতালেন যশস্বী জয়সওয়াল। মুম্বইয়ের হয়ে খেললেও তরুণ ব্যাটার আদতে উত্তরপ্রদেশের বাসিন্দা। ভাদোহীতেই কেটেছে তাঁর ছোটবেলা। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে প্রথম দ্বিশতরান করেছেন যশস্বী। তাঁর এই সাফল্যই উৎসবের আমেজ তৈরি করেছে তাঁর গ্রামে। শনিবার সকাল থেকেই ভাদোহীর মানুষ ছিলেন উৎসব মুখর। গ্রামের ছেলের দ্বিশতরানের আনন্দে ঢোল, আতশবাজি নিয়ে আনন্দে মেতে ওঠেন। বিলি করা হয় মিষ্টি। তাঁদের উৎসব পালনের ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

২২ বছরের তরুণ ওপেনার ষষ্ঠ টেস্টে প্রথম দ্বিশতরান করেছেন। টেস্ট ক্রিকেটে দ্বিতীয় শতরান এসেছে তাঁর ব্যাট থেকে। ক্রিকেট খেলার জন্যই নিজের রাজ্য ছেড়ে মুম্বইয়ে চলে গিয়েছিলেন যশস্বী। তবে গ্রামের সঙ্গে এখনও যোগাযোগ রয়েছে তাঁর। পরিবারের অনেকে এখনও ভাদোহীতেই থাকেন। রবিবার ১৭ রান করে আউট হয়ে গেলেও প্রথম ইনিংসে তিনি খেলেছেন ২০৯ রানের ইনিংস। ১৯টি চার এবং ৭টি ছক্কাও মারেন। তাঁর ইনিংসের সুবাদেই ইংল্যান্ডের বিরুদ্ধে বিশাখাপত্তনমে প্রথম ইনিংসে বড় রান তুলেছে রোহিত শর্মার দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE