Advertisement
০২ মে ২০২৪
Wessly Madhevere and Brandon Mavuta

নিষিদ্ধ ড্রাগ নিয়ে নিলম্বিত দুই ক্রিকেটার, হতে পারে কড়া শাস্তি

নিষিদ্ধ ড্রাগ নেওয়ার অভিযোগে ক্রিকেট থেকে নিলম্বিত (সাসপেন্ডেড) করা হল দুই ক্রিকেটারকে। অনির্দিষ্টকালের জন্য তাদের ক্রিকেট থেকে দূরে থাকতে বলা হয়েছে।

cricket

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ২১:৩৩
Share: Save:

নিষিদ্ধ ড্রাগ নেওয়ার অভিযোগে ক্রিকেট থেকে নিলম্বিত (সাসপেন্ডেড) করা হল জ়িম্বাবোয়ের দুই ক্রিকেটারকে। অনির্দিষ্টকালের জন্য তাদের ক্রিকেট থেকে দূরে থাকতে বলা হয়েছে। সরকারি শুনানিতে বসতে হবে দু’জনকেই। শৃঙ্খলারক্ষা কমিটির সামনে দেওয়া তাঁদের বক্তব্যের ভিত্তিতে ঠিক হবে কত দিন শাস্তি পাবেন তাঁরা।

জ়িম্বাবোয়ের ওই দুই ক্রিকেটার হলেন ওয়েসলি মাধেভেরে এবং ব্রেন্ডন মাভুটা। জ়িম্বাবোয়ে ক্রিকেট বোর্ড জানিয়েছে, দু’জনের নমুনায় নিষিদ্ধ ড্রাগ পাওয়া গিয়েছে। খেলার বাইরে বাড়িতে তাঁদের পরীক্ষা হয়। সেখানেই নমুনায় নিষিদ্ধ ড্রাগ পাওয়া গিয়েছে। দু’জনেই ক্রিকেট বোর্ডের আচরণবিধি ভেঙেছেন। তাই নিলম্বিত করা হয়েছে।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে গত সপ্তাহে যে সিরিজ়‌ হল, সেই দলে দুই ক্রিকেটারই ছিলেন। মাধেভেরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচই খেলেছেন। মাভুটা শুধু তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি খেলেছিলেন। তার পরে তিনটি এক দিনের ম্যাচ খেলেছিলেন। ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল মাভুটার। এখনও পর্যন্ত চারটি টেস্ট, ১২টি এক দিনের ম্যাচ এবং ১০টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। মাধেভেরে তিন বছর আগে জ়িম্বাবোয়ের হয়ে প্রথম ম্যাচ খেলেছিলেন। তিনি এখনও পর্যন্ত দু’টি টেস্ট, ৩৬টি এক দিনের ম্যাচ এবং ৬০টি টি-টোয়েন্টি খেলেছেন।

আয়ারল্যান্ড সিরিজ়ের পর মাভুটা আর কোনও প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেননি। কিন্তু মাধেভেরে জ়িম্বাবোয়ের প্রথম শ্রেণির ক্রিকেট প্রতিযোগিতা লোগান কাপে মাশোনাল্যান্ড ঈগলসের হয়ে খেলেছেন। একটি ম্যাচে চার রান করেছেন এবং ৩৪ রানে ২টি উইকেট নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Drug Doping
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE