Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Indian Football

কলকাতায় কবে খেলতে দেখা যাবে সুনীল ছেত্রীর ভারতকে? উত্তর দিলেন ফেডারেশন সভাপতি

এশিয়ান কাপে খারাপ ফল করে ফিফা র‌্যাঙ্কিংয়ে অনেকটাই নেমে গিয়েছে ভারত। ঘুরে দাঁড়ানোর জন্য তাদের সামনে এ বার পরের মাসে দু’টি ম্যাচ। তার কি একটিও হবে কলকাতায়?

cricket

সুনীল ছেত্রী। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৫৩
Share: Save:

এশিয়ান কাপে খারাপ ফল করে ফিফা র‌্যাঙ্কিংয়ে অনেকটাই নেমে গিয়েছে ভারত। ঘুরে দাঁড়ানোর জন্য তাদের সামনে এ বার পরের মাসে দু’টি ম্যাচ। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে আফগানিস্তান এবং কুয়েতের বিরুদ্ধে খেলবে তারা। দু’টি ম্যাচে জিতলে তৃতীয় রাউন্ডে ওঠার সম্ভাবনা অনেকটাই বাড়বে। দু’টি ম্যাচের একটিও কলকাতায় হতে পারে?

ফেডারেশনের টেকনিক্যাল কমিটির বৈঠকে কোচ ইগর স্তিমাচ আবেদন জানিয়েছিলেন, দু’টি ম্যাচ এমন মাঠে আয়োজন করতে যেখানে প্রচুর লোক সমর্থন করতে আসবেন। সে ব্যাপারে কলকাতা বাকিদের থেকে অনেকটাই এগিয়ে। যুবভারতী ক্রীড়াঙ্গনে যেমন দর্শক বেশি ধরে, তেমনই অনেকে আসেন ম্যাচ দেখতে।

২০২২-এর জুনে এশিয়ান কাপ কোয়ালিফায়ারের পর আর যুবভারতীতে খেলেনি ভারতীয় দল। প্রতিটি ম্যাচেই ৪০ হাজারের বেশি দর্শক এসেছিলেন। ২০১৯-এর বাংলাদেশ ম্যাচে ৬১ হাজারের বেশি দর্শক এসেছিলেন। ফলে কলকাতায় এসে তেতে থাকেন ফুটবলারেরা।

এ ব্যাপারে ফেডারেশনের সভাপতি কল্যাণ চৌবে জানিয়েছেন, মহারাষ্ট্র এবং কলকাতার তরফে ম্যাচ আয়োজনের আবেদন জানানো হয়েছে। তবে কল্যাণ বলেছেন, “জাতীয় দলের ক্ষেত্রে কোচের পরামর্শই চূড়ান্ত। এআইএফএফের নির্দিষ্ট বিভাগ এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে। সবার সঙ্গে কথা বলেই ম্যাচ আয়োজনের ব্যাপারটা চূড়ান্ত করা হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Football Yuva Bharati Krirangan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE