Advertisement
০৪ মে ২০২৪
Mustafizur Rahman

বাংলাদেশের থেকে আইপিএলে খেলতে বেশি ভালবাসেন মুস্তাফিজুর, মুখ খুললেন সতীর্থ

আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন মুস্তাফিজুর রহমান। তিনি বাংলাদেশের হয়ে খেলার থেকে আইপিএলে খেলতে বেশি ভালবাসেন বলে মত সতীর্থের।

cricket

মুস্তাফিজুর রহমান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ২০:২৪
Share: Save:

চলতি আইপিএলে বাংলাদেশের একমাত্র ক্রিকেটার মুস্তাফিজুর রহমান। মহেন্দ্র সিংহ ধোনিদের দল চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন তিনি। বাংলাদেশের হয়ে খেলার থেকে আইপিএলে খেলতে মুস্তাফিজুর বেশি ভালবাসেন বলে মত তাঁর সতীর্থ শরিফুল ইসলামের।

বাংলাদেশের পেসার শরিফুল একটি সাক্ষাৎকারে মুস্তাফিজুরকে নিয়ে মুখ খুলেছেন। তিনি বলেন, “আমার মনে হয় বাংলাদেশের হয়ে খেলার থেকে আইপিএলে খেলতে বেশি ভালবাসে মুস্তাফিজুর। হতে পারে ওখানে চাপ কম থাকে। সেই কারণে খেলা উপভোগ করা যায়। বাংলাদেশের হয়ে খেলার সময় প্রত্যাশার চাপ অনেক বেশি থাকে। সেই চাপে অনেক সময় খেলা খারাপ হয়।”

শরিফুল আইপিএলে না খেললেও মুস্তাফিজুরের সঙ্গে তাঁর নিয়মিত যোগাযোগ রয়েছে বলে জানিয়েছেন তিনি। শরিফুর বলেন, “আমি মুস্তাফিজুরের প্রতিটা খেলা দেখেছি। ম্যাচের পরে ওর সঙ্গে আমার কথা হয়।”

বাংলাদেশের হয়েও বেশ কিছু ভাল ম্যাচ খেলেছেন মুস্তাফিজুর। কিন্তু সম্প্রতি কয়েকটি ম্যাচে ভাল খেলতে পারেননি তিনি। সেই প্রসঙ্গেও মুখ খুলেছেন শরিফুল। তিনি বলেন, “মুস্তাফিজুর বাংলাদেশের হয়ে ধারাবাহিক ভাবে ভাল খেলেছে। হয়তো শেষ ২-৩টে ম্যাচে করতে পারেনি। চাপে অনেক সময় ভুল হয়। মুস্তাফিজুর ভাল খেলেছে বলেই ওকে নিয়ে সমর্থকদের প্রত্যাশা বেশি। গত ২-৩টে ম্যাচে প্রত্যাশা অনুযায়ী ও বল করতে পারেনি। তাতে ও খারাপ বোলার হয়ে যায় না।”

চলতি আইপিএলে চেন্নাইয়ের হয়ে ছ’টি ম্যাচ খেলেছেন মুস্তাফিজুর। ২৪ ওভারই বল করেছেন তিনি। নিয়েছেন ১১টি উইকেট। চেন্নাইয়ের হয়ে সব থেকে বেশি উইকেট নিয়েছেন মুস্তাফিজুর। ওভার প্রতি ৯.৪১ রান দিয়েছেন এই বাঁ হাতি পেসার। তাঁর সব থেকে ভাল বোলিং ২৯ রান দিয়ে ৪ উইকেট। বেগনি টুপির তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mustafizur Rahman IPL 2024 Shoriful Islam CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE