Advertisement
১৮ মে ২০২৪
IPL 2023

শূন্য থেকে ১০০, আইপিএলে কী ভাবে রানের পাহাড়ে চড়লেন সূর্য

টানা তিনটি ম্যাচে অর্ধশতরান করলেন। স্বস্তি দিলেন ভারতীয় দলকেও। কী ভাবে রানের খরা কাটালেন সূর্যকুমার? নিজেই জানালেন ভারতীয় ব্যাটার।

Suryakumar Yadav

শেষ ম্যাচেও দলকে জিতিয়ে মাঠ ছাড়েন সূর্য। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ মে ২০২৩ ২০:৪০
Share: Save:

আন্তর্জাতিক ক্রিকেটে পর পর তিনটি ম্যাচে শূন্য করেছিলেন সূর্যকুমার যাদব। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেই এক দিনের সিরিজ়ের পর মুম্বইয়ের ব্যাটারকে নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছিল। আইপিএলে সেই সূর্যকুমার শতরান করলেন। টানা তিনটি ম্যাচে অর্ধশতরান করলেন। স্বস্তি দিলেন ভারতীয় দলকেও। কী ভাবে রানের খরা কাটালেন সূর্যকুমার? নিজেই জানালেন ভারতীয় ব্যাটার।

এ বারের আইপিএলে ১৪ ম্যাচে ৫১১ রান করেছেন সূর্যকুমার। তিনি বলেন, “আমি নিজের খেলায় কোনও পরিবর্তন করিনি। শুধু ভেবেছি শেষ দু’বছরে আমি কোন কাজগুলো করে সাফল্য পেয়েছিলাম। সেগুলোই করেছি। নেটে ভাল ব্যাট করছিলাম। তাই বড় রান পাওয়া যে শুধুই সময়ের অপেক্ষা তা বুঝতে পারছিলাম।”

ভারতের হয়ে সাদা বলের ক্রিকেটে নিয়মিত খেলেন সূর্যকুমার। টেস্ট দলে সুযোগ দেওয়া হয়েছিল একটি ম্যাচে। সেই ম্যাচে যদিও তিনি রান পাননি। সূর্যকুমার বলেন, “মাটিতে পা রেখে চলতে বলা সহজ, করা খুব কঠিন। কিন্তু সেটা যদি কেউ করতে পারে তাহলে অনেক কাজ সহজ হয়ে যায়। নিজের খেলাতেও সেটা দেখতে পাওয়া যায়।” সূর্যকুমারের হাতে বিভিন্ন শট খেলার ক্ষমতা রয়েছে। তিনি ঠান্ডা মাথায় শট নির্বাচন করতে শুরু করেন। সূর্য বলেন, “যে শটই আমি ম্যাচে খেলি, সেটা একাধিক বার অনুশীলন করেছি। নয় নেটে অনুশীলন করেছি, নয়তো আমার মাথায়। কিন্তু ঝুঁকি কম এমন শটই খেলার চেষ্টা করেছি।”

শেষ ম্যাচেও দলকে জিতিয়ে মাঠ ছাড়েন সূর্য। ১৬ বলে ২৫ রান করেন হায়দরাবাদের বিরুদ্ধে। যে ম্যাচ জিতে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখল মুম্বই। এখন তারা বিরাট কোহলিদের হারের অপেক্ষায়। তা হলেই প্লে-অফে উঠতে পারবে মুম্বই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE