Advertisement
০৮ মে ২০২৪
lionel messi

মেসির ফরাসি ভাষা শেখা নিয়ে ফের নতুন জল্পনা

এক ফরাসি সাংবাদিকের দাবি, পাল্লা পিএসজির দিকেই ভারী! সেটা স্পষ্ট হয়েছে নাকি সম্প্রতি মেসি ও তাঁর পরিবার ফরাসি ভাষা শেখা শুরু করায়।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২১ ০৭:০৮
Share: Save:

মরসুম শুরুর আগে লিয়োনেল মেসি নিজেই বার্সেলোনা ছাড়তে চেয়েছিলেন। চুক্তি সংক্রান্ত জটিলতা থাকায় শেষপর্যন্ত তিনি এই মরসুমেও ক্যাম্প ন্যুতেই খেলার সিদ্ধান্ত নেন। কিন্তু তাঁর স্পেন ছাড়ার সম্ভাবনা নিয়ে জল্পনা অব্যাহত। তা তীব্র হয়েছে বার্সেলোনার সাম্প্রতিক আর্থিক সঙ্কটের জন্য। বলা হচ্ছে, ক্লাবের এই আর্থিক সঙ্কট থেকে বেরিয়ে আসার এখন একটাই রাস্তা। মেসিকে বিক্রি করে দেওয়া। কিন্তু বার্সা ছেড়ে কোথায় খেলবেন আর্জেন্টিনীয় কিংবদন্তি? সব চেয়ে বেশি শোনা যাচ্ছে দু’টি ক্লাবের নাম। পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি এবং প্যারিস সাঁ জারমাঁ (পিএসজি)। এক ফরাসি সাংবাদিকের দাবি, পাল্লা পিএসজির দিকেই ভারী! সেটা স্পষ্ট হয়েছে নাকি সম্প্রতি মেসি ও তাঁর পরিবার ফরাসি ভাষা শেখা শুরু করায়। বার্সা অধিনায়কের ঘনিষ্ঠ সূত্র অবশ্য এই খবরের সত্যতা অস্বীকার করেছে। ওই ফরাসি সাংবাদিকের নাম জোফোয়া গাতিয়ে। তিনি নিজের কলামে লিখেছেন, ‘‘মেসিকে এবং তাঁর পরিবার ও বাচ্চাদের এখন ফরাসি শেখানো হচ্ছে। যদি ও ম্যাঞ্চেস্টার সিটিতেই সই করবে, তা হলে কেন ফরাসি শিখতে যাবে? আমার বুদ্ধিতে অন্তত এই প্রশ্নের উত্তর জানা নেই। ওদের ফরাসি শেখার খবরটা আমায় দিয়েছে খুবই বিশ্বস্ত একটি সূত্র।’’

প্রসঙ্গত পিএসজির মহাতারকা নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রও সম্প্রতি মন্তব্য করেন, মেসির সঙ্গে আবার খেলার জন্য তিনি অধীর আগ্রহে অপেক্ষা করে আছেন। বার্সা অধিনায়ক প্যারিসের ক্লাবে খেললে তিনি দারুণ খুশিই হবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football lionel messi French
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE