Advertisement
০৮ মে ২০২৪
Indian Olympics Team

Tokyo Olympics: কেরলের এর্নাকুলামে ব্রোঞ্জ জয়ী গোলরক্ষক পিআর শ্রীজেশের নামে রাস্তা

২০১৪ সালে কেরল সরকার পিআর শ্রীজেশের নামে রাস্তা তৈরি করার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু একাধিক রাজনৈতিক কারণে সেই কাজ বাস্তবায়িত হয়নি।

ব্রোঞ্জ জেতার পর গোলপোস্টে উপর বসে সেলিব্রেশন করছেন শ্রীজেশ

ব্রোঞ্জ জেতার পর গোলপোস্টে উপর বসে সেলিব্রেশন করছেন শ্রীজেশ ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২১ ১৯:৩৭
Share: Save:

সাত বছর ধরে বঞ্চিত হলেও অবশেষে প্রাপ্য সম্মান পেলেন ভারতের হকি দলের গোলরক্ষক পিআর শ্রীজেশ। টোকিয়ো অলিম্পিক্স থেকে ব্রোঞ্জ জিতে আসার পর তাঁর নামের রাস্তার উদঘাটন করল কেরল সরকার। এর্নাকুলামে তাঁর নামে এই রাস্তা তৈরি করা হয়েছে।

নিজের এলাকায় এমন সম্মান পেয়ে আপ্লুত শ্রীজেশ। তিনি বলেন, “অলিম্পিক্সের আসরে নিজেদের তুলে ধরাই শেষ কথা। এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমসে ভাল পারফরম্যান্স করার পর অলিম্পিক্সে খালি হাতে ফিরলে হতাশা বেড়ে যায়। এ বার থেকে আর হতাশা কাজ করবে না। অলিম্পিক্সে ভাল ফল করার জন্য কেরল সরকার আমাকে সম্মান জানিয়েছে। এটা আমার কাছে বাড়তি আনন্দের।”

২০১৪ সালের কথা। সেই বছর এশিয়ান গেমসে সোনা জিতে ফিরেছিল ভারতীয় হকি দল। এর পরের বছর সুলতান আজলান শাহ প্রতিযোগিতাতে তিন নম্বরে শেষ করেছিল ভারত। দুটো প্রতিযোগিতায় দারুণ পারফরম্যান্স করার জন্য কেরল সরকার পিআর শ্রীজেশের নামে রাস্তা তৈরি করার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু একাধিক রাজনৈতিক কারণে সেই কাজ বাস্তবায়িত হয়নি।

এ বার ব্রোঞ্জজয়ী গোলরক্ষক নিজের জন্মস্থানে সম্মান পেলেন। অস্ট্রেলিয়া মাচ বাদ দিলে বাকি ম্যাচগুলোতে দুরন্ত পারফরম্যান্সের জন্য তাঁকে এমন সম্মান জানানো হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE