Advertisement
২৭ এপ্রিল ২০২৪

ভোটেই জবাব দিতে চায় ফুরফুরা

কোনও দলের নাম না করে ধর্মীয় নেতাদের হেনস্থার জবাব ভোটযন্ত্রেই দেওয়ার ডাক দিলেন ফুরফুরা শরিফের পিরসাহেবরা। শনিবার প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠক করে পির ইব্রাহিম সিদ্দিকী এবং কাশেম সিদ্দিকী এ নিয়ে বৃহত্তর আন্দোলনে নামারও হুমকি দিয়েছেন। পির ইব্রাহিম সিদ্দিকী বলেন, “কে কোন দলকে ভোট দেবেন, সেটা তাঁর ব্যক্তিগত ব্যাপার। তবে পিরসাহেবদের উপরে যারা অত্যাচার করেছে, ভোটের দিন তাদের উল্টে দেবেন ভোটাররা।”

সাংবাদিকদের মুখোমুখি (বাঁ দিক থেকে) কাশেম সিদ্দিকী, ইব্রাহিম সিদ্দিকী ও ফারুক আহমেদ। শনিবার প্রেস ক্লাবে। ছবি: শুভাশিস ভট্টাচার্য।

সাংবাদিকদের মুখোমুখি (বাঁ দিক থেকে) কাশেম সিদ্দিকী, ইব্রাহিম সিদ্দিকী ও ফারুক আহমেদ। শনিবার প্রেস ক্লাবে। ছবি: শুভাশিস ভট্টাচার্য।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০১৪ ০২:৪৭
Share: Save:

কোনও দলের নাম না করে ধর্মীয় নেতাদের হেনস্থার জবাব ভোটযন্ত্রেই দেওয়ার ডাক দিলেন ফুরফুরা শরিফের পিরসাহেবরা।

শনিবার প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠক করে পির ইব্রাহিম সিদ্দিকী এবং কাশেম সিদ্দিকী এ নিয়ে বৃহত্তর আন্দোলনে নামারও হুমকি দিয়েছেন। পির ইব্রাহিম সিদ্দিকী বলেন, “কে কোন দলকে ভোট দেবেন, সেটা তাঁর ব্যক্তিগত ব্যাপার। তবে পিরসাহেবদের উপরে যারা অত্যাচার করেছে, ভোটের দিন তাদের উল্টে দেবেন ভোটাররা।”

এ দিন ফুরফুরার পিরসাহেবরা কোনও দলের নাম নেননি। তবে ভাঙড়ে সাম্প্রতিক হামলার জন্য তাঁরা যে শাসক দলকেই দায়ী করছেন, তা স্পষ্ট। গত বৃহস্পতিবার রাজ্যপাল এম কে নারায়ণনের সঙ্গে দেখা করে এই ব্যাপারে তাঁর হস্তক্ষেপও চেয়েছেন পিরসাহেবরা।

পির কাশেম সিদ্দিকী বলেন, “হামলাকারীদের গ্রেফতার করা না হলে আমরা বৃহত্তর আন্দোলনে নামব। বাংলার অলিগলি থেকে হাজার হাজার মানুষ সেই আন্দোলনে যোগ দেবেন।” পাশাপাশি তিনি জানান, ভোট প্রক্রিয়া চলছে বলে এখনই তাঁরা পথে নেমে আন্দোলন করছেন না। তবে ভবিষ্যতে এই বিষয়ে তাঁরা রাষ্ট্রপতির দ্বারস্থ হবেন। সংখ্যালঘুদের দেওয়া প্রতিশ্রুতি রাজ্য সরকার পালন করেনি বলে এ দিন অভিযোগ করেন ইব্রাহিম সিদ্দিকী। তিনি বলেন, “রাজ্য সরকার ১০ হাজার মাদ্রাসা গড়বে বলেছিল, হয়নি। ফুরফুরাতে আইটি কলেজ, ফুরফুরাকে রেল যোগাযোগের মধ্যে আনার প্রতিশ্রুতি দিয়েও তা কার্যকর করা হয়নি।” ইব্রাহিমসাহেবের অভিযোগ, এই সব কথা বলতে গেলেই তাঁদের উপরে হামলা হচ্ছে।

কাশেম সিদ্দিকী বলেন, “বাম জমানায় ক্ষোভ-বঞ্চনার কথা বললে যাঁরা পিঠ চাপড়ে দিতেন, এখন তাঁরাই উল্টো পথে হাঁটছেন।” এ দিনের ওই সাংবাদিক বৈঠকে ফুরফুরা শরিফের পিরসাহেবদের পাশে হাজির ছিলেন, প্রাক্তন পুলিশকর্তা নজরুল ইসলাম, শিক্ষাবিদ পবিত্র সরকার, প্রাক্তন তৃণমূল বিধায়ক দীপক ঘোষ, নকশাল নেতা আজিজুল হক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

furfurasharif kashem siddiki
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE