১ আশ্বিন ১৪২১ বৃহস্পতিবার ১৮ সেপ্টেম্বর ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩৫.৮ °C     সর্বনিম্ন : ২৬.৭ °C

অস্কার যুদ্ধের শেষ ঘণ্টা

ভারত থেকে অস্কারে মনোনয়ন পাওয়ার লড়াই। ১৮ সেপ্টেম্বর হায়দরাবাদে সিক্রেট জুরি মেম্বাররা ছবি দেখতে শুরু করবেন। গত বছর ২০টা ছবি ছিল প্রাথমিক তালিকায়। এ বছর আরও ১০টা যোগ হয়েছে। এটাই নাকি নতুন রেকর্ড। ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার সেক্রেটারি সুপ্রাণ সেন জানাচ্ছেন, “প্রাথমিক বাছাইয়ের জন্য ৩০টা ছবি আছে। এর আগে ২০০১য়ে ২৫টা ভারতীয় ছবি প্রতিযোগিতা করেছিল। সে বছর ভারত থেকে পাঠানো হয়েছিল ‘লগান’।”


মনে পড়ে দুই বোন

প্রথম জনের পেডার রোডের বাড়িতে ফুল, কেক আর বার্থ ডে কার্ড ঢুকতে আর ঠিক দশ দিন। সে দিন তিনি পঁচাশি। বহু বছর হল মোটামুটি বাড়িতেই থাকেন। সুচিত্রা সেনের মতো পর্দাশিন না হলেও বিশ্বজগতের সঙ্গে তাঁর যোগাযোগ রাখার জন্য রয়েছে বাড়ির তিনটে ল্যান্ডলাইন ফোন।


তা সে যতই কালো হোক...

চোখের তারায় আয়না ধরার সময় এখন। পুজো আসার আগেই তাই বিন্দুমাত্র সময় নষ্ট না করে, আই মেক আপের কিছু টিপস নিয়ে নিজের মন বুঝে চোখ সাজান।


অ্যান অ্যাপল আ ডে

আইফোন সিক্স এবং আইফোন সিক্স প্লাস-এর পর্দা উন্মোচিত হওয়ার সঙ্গে সঙ্গেই অ্যাপল ভক্তরা তাদের ভবিষ্যদ্বাণীর সঙ্গে বাস্তবের মিল-অমিল, প্রতিটি বৈশিষ্ট্য নিয়ে চুলচেরা বিচার-বিশ্লেষণ করতে বসে গিয়েছেন। বিশ্বের সমস্ত অ্যাপল ভক্তদের মঙ্গলবার একটিই জিজ্ঞাস্য ছিল। বাস্তবতা কি প্রত্যাশা পূরণে সক্ষম হয়েছে?




বিশেষ বিভাগ