Advertisement
০২ মে ২০২৪
Teacher-Student Relation

ক্যামেরার সামনে ছাত্রের সঙ্গে ‘মাখামাখি’! সরকারি স্কুলের শিক্ষিকা বললেন, আমাদের মা-ছেলের সম্পর্ক!

বিতর্কিত ওই ফোটোশ্যুটের দৃশ্যে দেখা গিয়েছিল, ছাত্রের সঙ্গে আপত্তিকর ভঙ্গীতে ঘনিষ্ঠ হয়ে ছবি তুলছেন শিক্ষিকা। সেই দৃশ্যের একটি ভিডিয়ো ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমে।

বিতর্কিত ফোটোশ্যুটের দৃশ্যে।

বিতর্কিত ফোটোশ্যুটের দৃশ্যে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২৩ ২১:৪২
Share: Save:

এক ছাত্রের সঙ্গে ‘রোম্যান্টিক’ ফোটোশুট করে বিতর্কে জড়িয়েছিলেন শিক্ষিকা। স্কুল থেকে নিয়ে যাওয়া ‘শিক্ষামূলক ভ্রমণে’ তাঁকে দেখা গিয়েছিল ছাত্রের বাহুলগ্না হয়ে ছবি তুলতে। এই নিয়ে বিতর্ক বাড়তেই অবশেষে তাঁর কাজের ব্যাখ্যা দিলেন শিক্ষিকা। বললেন, ফোটোশ্যুট দেখে যা-ই মনে হোক, তাঁদের সম্পর্ক আদতে মা এবং ছেলের মতোই।

বিতর্কিত ওই ফোটোশ্যুটের দৃশ্যে দেখা গিয়েছিল, ছাত্রের সঙ্গে আপত্তিকর ভঙ্গীতে ঘনিষ্ঠ হয়ে ছবি তুলছেন শিক্ষিকা। সেই দৃশ্যের একটি ভিডিয়ো ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমে। শুরু হয় নিন্দা-মন্দ, সমালোচনা। নেটাগরিকরা অবাক হয়ে প্রশ্ন তোলেন, শিক্ষিকার কি মাথায় ভীমরতি হয়েছিল! এমনকি, শিক্ষিকার বিরুদ্ধে পদক্ষেপ দাবি করেন ওই ছাত্রের পরিবারও। তার পরেই স্বতঃপ্রণোদিত হয়ে ওই দৃশ্যের ব্যাখ্যা দেন শিক্ষিকা।

ঘটনাটি কর্নাটকের। ওই শিক্ষিকা সে রাজ্যের মুরুগামাল্লা চিক্কাবল্লাপুর জেলার এক সরকারি স্কুলে পড়ান। সম্প্রতি ওই স্কুল থেকে পড়ুয়াদের শিক্ষামূলক ভ্রমণের জন্য নিয়ে যাওয়া হয়েছিল। সেখানেই স্কুলের দশম শ্রেণির এক ছাত্রের সঙ্গে লুকিয়ে রোম্যান্টিক ফোটোশ্যুট করেন ওই শিক্ষিকা। যার ভিডিয়ো ছড়িয়েছে।

ভিডিয়োয় ওই ছাত্রের সঙ্গে আপত্তিকর অবস্থায় দেখা যাচ্ছে শিক্ষিকাকে। একটি দৃশ্যে দেখা যায় শিক্ষিকাকে কোলে তুলে নিচ্ছে ছাত্রটি। এই দৃশ্য দেখে শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ জানান ওই ছাত্রের বাবা-মাও। এলাকার বিডিও-র কাছে ওই শিক্ষিকার বিরুদ্ধে অবিলম্বে শাস্তিমূলক পদক্ষেপ করার দাবি জানান তাঁরা। অভিযোগ করেন স্কুল কর্তৃপক্ষের কাছে।

শুক্রবার এ বিষয়ে স্কুল কর্তৃপক্ষ ওই শিক্ষিকাকে জিজ্ঞাসাবাদ করলে, শিক্ষিকা জানান, তাঁর এবং তাঁর ছাত্রের মধ্যে শুধুই মা - ছেলের মত সম্পর্ক। বিষয়টিকে অকারণে ভুল ভাবে দেখানো হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Teacher Controversy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE