Advertisement
১৯ মে ২০২৪
Hanuman In Nabanna

নবান্নে হনুমান! রামভক্ত ঘুরে বেড়াচ্ছে ১৩ তলার ব্যালকনিতে, ১৪ তলায় মুখ্যমন্ত্রী মমতার দফতর

রামভক্ত অবশ্য কোনও কিছুর পরোয়া না করেই সোজা এগিয়ে চলে। বসে ১৩ তলার রেলিং ঘেরা বারান্দায়। সেখান থেকে তাড়া খেলেও বিশেষ বিকার দেখা যায় না তার হাবভাবে।

— নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ১২:৪৮
Share: Save:

নবান্নে হঠাৎ ঢুকে পড়ল একটি হনুমান। বৃহস্পতিবার সকালে আচমকাই নবান্নের ১৩ তলার বারান্দা দিয়ে ভিতরে ঢুকে পড়ে এই ‘রামভক্ত’। একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, নবান্নের বারান্দা দিয়ে লাফাতে লাফাতে এগিয়ে চলেছে সে। আর হাতে ওয়াকিটকি নিয়ে তার পিছু নিয়েছেন এক নিরাপত্তারক্ষী।

রামভক্ত অবশ্য কোনও কিছুর পরোয়া না করেই সোজা এগিয়ে চলে। বসে ১৩ তলার রেলিং ঘেরা বারান্দায়। সেখান থেকে তাড়া খেলেও বিশেষ বিকার দেখা যায় না তার হাবভাবে। বরং রেলিং ধরে বসে বেশ কয়েক বার উপরের দিকে তাকাতে দেখা যায় তাকে।

ঠিক উপরের তলাতেই বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নের ১৪ তলাতে তাঁর দফতর। যদিও মুখ্যমন্ত্রী তাঁর পায়ের চোটের জন্য এখন নবান্নে আসতে পারছেন না। সম্প্রতি মমতা নিজেই জানিয়েছেন, চিকিৎসকের পরামর্শে তাঁকে বাড়িতে থাকতে হচ্ছে। তিনি তাঁর কালীঘাটের বাড়িতে ঘরবন্দি হয়ে রয়েছেন আপাতত। প্রশাসনিক সমস্ত কাজ সামলাচ্ছেন সেখান থেকেই। যার জন্য তৃণমূলের ‘দিল্লি চলো’ কর্মসূচিতে তাঁর যাওয়ার কথা থাকলেও মমতা দিল্লিতে যেতে পারেননি। এমনকি, রাজ্যে বন্যা পরিস্থিতি তৈরি হওয়ার পর বাড়ি থেকে ফোনে বৈঠক সেরেছেন নবান্নের সঙ্গে।

বৃহস্পতিবার সকালে শেষ পাওয়া খবর বলছে, নবান্নে হঠাৎ ঢুকে পড়া হনুমানটি তাঁর দফতর পর্যন্ত পৌঁছতে পারেনি। তবে নবান্ন থেকে তাকে বার করাও যায়নি। ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, নবান্নের লিফ্‌ট ওঠানামার জায়গাটি ঘিরে মাঝখানে যে ঘোরানো বারান্দা রয়েছে, তারই রেলিংয়ে বসে রয়েছে সে। তবে তাকে দেখতে নবান্নের বারান্দায় ভিড় জমিয়েছেন সরকারি কর্মচারীরা। তাঁদের কারওকে দেখা যায় এগিয়ে এসে ফোনের ক্যামেরায় ছবি তুলতে। তবে এ সব দেখেও নির্বিকারই থেকেছে ‘রামভক্ত’। নবান্নের নিরাপত্তারক্ষীর চোখরাঙানিকে পরোয়াই করেনি সে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nabanna Mamata Banerjee Hanuman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE