Advertisement
১৮ মে ২০২৪
gang

রেলযাত্রীদের আতঙ্ক হয়ে উঠেছে সাহেবগঞ্জ গ্যাং! কাটোয়া জিআরপির হাতে পাকড়াও এক যুবক

সাইবার অপরাধে কুখ্যাত জামতাড়া গ্যাং। ট্রেনে চুরি-ডাকাতির জন্য এ বার রেলযাত্রীদের কাছে আতঙ্ক সাহেবগঞ্জ গ্যাং। সেই চক্রেরই এক পাণ্ডা ধৃত।

One arrested with huge ornaments by Katwa GRP

ধৃতকে জিজ্ঞাসাবাদ করে উদ্ধার গয়না। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কাটোয়া শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ১৫:২১
Share: Save:

সাইবার অপরাধে কুখ্যাত জামতাড়া গ্যাং। ট্রেনে চুরি-ডাকাতির জন্য এ বার রেলযাত্রীদের কাছে আতঙ্ক হয়ে উঠেছে সাহেবগঞ্জ গ্যাং। বৃহস্পতিবার সেই চক্রেরই এক পাণ্ডাকে গ্রেফতার করেছে কাটোয়া রেলপুলিশ। রেলপুলিশের দাবি, ধৃতের কাছ থেকে উদ্ধার হয়েছে পাঁচ লক্ষ টাকার সোনার গয়না।

ঘটনার সূত্রপাত গত ২৪ মে। মুর্শিদাবাদের নবগ্রাম থানার বাসিন্দা মৌসুমি খামারু সালারে আত্মীয়ের বাড়ি আসার জন্য খাগড়াঘাট থেকে কাটোয়াগামী ট্রেনে চড়েছিলেন। তাঁর অভিযোগ, টেঁয়া স্টেশনের কাছে ট্রেন আসতেই সোনার অলঙ্কার ভর্তি ব্যাগ চুরি যায়। এর পর মৌসুমি গত ২৫ মে কাটোয়া জিআরপি-র কাছে চুরির অভিযোগ দায়ের করেন। জি আর পি গোপন সূত্রে খবর পায়, মহম্মদ ইজরায়েল নামে এক দুষ্কৃতী ওই কাণ্ডে জড়িত। এর পর ইজরায়েলকে কাটোয়া-আজিমগঞ্জ শাখার সালার স্টেশন থেকে গ্রেফতার করা হয়। রেলপুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই চক্রটি ঝাড়খণ্ডের। তার সদস্যেরা কাটোয়া-আজিমগঞ্জ শাখায় রেলযাত্রীদের থেকে নানা জিনিসপত্র হাতিয়ে নিচ্ছিলেন।

রেলপুলিশ ইজরায়েলকে জিজ্ঞাসাবাদ করে জানতে পেরেছে, তিনি ঝাড়খণ্ডের রাজমহল জেলার মাখানির বাসিন্দা। তাঁকে জেরা করে অলঙ্কারের খোঁজও পায় পুলিশ। কাটোয়া-আজিমগঞ্জ শাখার বাজারসৌ স্টেশনে একটি পরিত্যক্ত ভ্যাটের পাশ থেকে উদ্ধার হয় সোনার দু’টি বালা, এক জোড়া কানের দুল, লকেট, একটি হার এবং এক জোড়া বালা। যার আনুমানিক দাম প্রায় পাঁচ লক্ষ টাকা। ইজরায়েলকে জেরা করে চুরি যাওয়া অলঙ্কার উদ্ধার হলেও ওই চক্রের বাকি চার সদস্য এখনও অধরা। অভিযুক্তদের খোঁজ চালাচ্ছে পুলিশ। জিআরপি সূত্রে খবর, ইজরায়েলকে জেরা করা অনেক তথ্য হাতে পেয়েছেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gang arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE