Advertisement
১৯ মে ২০২৪
Hight Court

Covid in West bengal: বাড়ছে করোনা, সাগর মেলা বন্ধের দাবিতে কলকাতা হাই কোর্টে চিকিৎসকের মামলা

প্রসঙ্গত সোমবার থেকে রাজ্যের বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলি বন্ধের ঘোষণা করলেও সরকার এই মেলা নিয়ে সুনির্দিষ্ট কোন নির্দেশিকা দেয়নি।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২২ ১৭:২০
Share: Save:

রাজ্যে দ্রুত বাড়ছে করোনা। এই পরিস্থিতিতে এ বছরের গঙ্গাসাগর মেলা বন্ধের আবেদন জানিয়ে হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের হল। মামলাটি করেছেন পেশায় চিকিৎসক অভিনন্দন মণ্ডল।

আদালতের কাছে তিনি আবেদন করেছেন, কোনও ভাবেই যাতে সাগরে পুণ্যার্থীরা জলে না নামেন তা নিশ্চিত হবে। মামলাকারীর বক্তব্য, প্রায় ৩০ লক্ষ মানুষের এই মেলায় আগমন হয়। তাতে জনস্বাস্থ্যের কার্যত দফারফা অবস্থা হয়। আবেদনকারী চিকিৎসক বলেন, করোনার দ্বিতীয় ঢেউয়েও কী ভাবে রাজ্যের মানুষ চরম দুর্গতির কবলে পড়েছিল, তা তিনি নিজে খুব কাছে থেকে দেখেছেন। নিজে একজন চিকিৎসক হিসাবে তিনি চান না, সাগর মেলার জন্য আবার সেই পরিস্থিতি তৈরি হোক। মামলাকারীর আইনজীবী সূর্যনীল দাস বলেন, ৫ জানুয়ারি প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

প্রসঙ্গত সোমবার থেকে রাজ্যের বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলি বন্ধের ঘোষণা করলেও সরকার এই মেলা নিয়ে সুনির্দিষ্ট কোন নির্দেশিকা দেয়নি। কিছুদিন আগে সাগরে প্রশাসনিক বৈঠকের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে গঙ্গাসাগর মেলায় আসা মানুষদের রাজ্য সরকার কোনও ভাবে বাধা দিতে পারে না। সেই সঙ্গে তিনি আরও বলেন, বিহার, উত্তরপ্রদেশ সহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে যাঁরা গঙ্গাসাগর মেলায় আসছেন, তাঁদের প্রত্যেককেই কোভিড বিধি মেনে চলতে হবে।

সেই দিন মুখ্যমন্ত্রী অবশ্য জানিয়েছিলেন, এই মুহূর্তে কিছু বন্ধ হচ্ছে না। কিন্তু তার ঠিক দু’দিন পরেই নৈশ কার্ফু-সহ একাধিক কড়া বিধিনিষেধ জারি করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hight Court Covid 19 Gangasagar Mela
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE