Advertisement
০২ মে ২০২৪
West Bengal

Madhyamik Examination Result 2022: জুনের প্রথম সপ্তাহে প্রকাশিত হতে পারে মাধ্যমিক পরীক্ষার ফলাফল

শনিবার দুই মেদিনীপুরের শিক্ষা আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন মধ্যশিক্ষা পর্ষদের কর্তারা। ২৩ তারিখে উত্তরবঙ্গের জেলাগুলিতে এই বৈঠক হবে।

জুনের প্রথম সপ্তাহেই বেরোতে পারে মাধ্যমিক পরীক্ষার ফলাফল।

জুনের প্রথম সপ্তাহেই বেরোতে পারে মাধ্যমিক পরীক্ষার ফলাফল। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২২ ১২:০৯
Share: Save:

সব ঠিকঠাক চললে আগামী জুন মাসের প্রথম সপ্তাহে প্রকাশিত হতে পারে মাধ্যমিক পরীক্ষার ফলাফল। সম্প্রতি মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে এমনটাই জানা গিয়েছে। গত মার্চ মাসের ১৬ তারিখে শেষ হয়েছে এ বছরের মাধ্যমিক পরীক্ষা। সাধারণত মাধ্যমিক পরীক্ষার তিন মাসের মধ্যে ফলাফল প্রকাশ করে থাকে মধ্যশিক্ষা পর্ষদ। সেই রীতি বজায় রেখে এ বারও জুন মাসের প্রথম সপ্তাহে ফল প্রকাশের বিষয়ে প্রস্তুতি শুরু করেছে তারা। মধ্যশিক্ষা পর্ষদের একটি সূত্র জানাচ্ছে, আগামী ৩ জুন ফল প্রকাশের প্রস্তুতি নিয়ে এগোচ্ছে তারা। তবে ওই দিনই ফল প্রকাশ হবে কি না, তা নির্ভর করছে রাজ্য সরকারের অনুমতি ওপর। আগামী সপ্তাহে রাজ্য সরকারের অনুমতি চেয়ে আবেদন জানাবেন পর্ষদ কর্তারা। রাজ্য সরকার অনুমতি দিলেই ফল প্রকাশিত হবে জুন মাসের প্রথম সপ্তাহে।

তবে তার আগে বেশ কিছু প্রস্তুতি বাকি রয়ে গিয়েছে মধ্যশিক্ষা পর্ষদের। দক্ষিণবঙ্গের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলা-সহ উত্তরবঙ্গের জেলাগুলিতে বেশ কিছু প্রস্তুতি-বৈঠক বাকি রয়েছে তাদের। শনিবার দুই মেদিনীপুরের শিক্ষা আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন মধ্যশিক্ষা পর্ষদের কর্তারা। ২৩ তারিখে উত্তরবঙ্গের জেলাগুলিতে এই বৈঠক হবে। ২৫ মে দুই বর্ধমান জেলার আধিকারিকদের সঙ্গে বৈঠক করে মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের যাবতীয় প্রস্তুতি সেরে ফেলবে মধ্যশিক্ষা পর্ষদ। তাঁদের এক আধিকারিক জানিয়েছেন, মার্চ মাসে পরীক্ষা শেষ হওয়ার পর মধ্যশিক্ষা পর্ষদ এপ্রিল ও মে মাস জুড়ে ফল প্রকাশের যাবতীয় প্রস্তুতি সেরে ফেলেছে। এখন শেষ পর্যায়ের কাজে ব্যস্ত রয়েছেন পর্ষদের কর্তারা। সময়মতো রাজ্য সরকারকে এ বিষয়ে অবগত করানো হয়েছে। আগামী সপ্তাহে রাজ্য সরকার আমাদের আবেদনের সায় দিলেই ফল প্রকাশের দিন ঘোষণা করে দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Madhyamik result madhyamik exam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE