Advertisement
০৪ মে ২০২৪
Rajdhani Express in Maldah Town

মালদহ ছুঁয়ে যাবে আগরতলা রাজধানী এক্সপ্রেস, রুট বদল করল রেল, কোন কোন স্টেশনে থামবে?

রবিবার থেকে আগরতলা-আনন্দবিহার তেজস রাজধানী এক্সপ্রেসের জন্য মালদহ স্টেশনের টিকিট কাটা শুরু হয়েছে। এই ট্রেনকে মালদহে থামানোর জন্য ট্রেনের রুট কিছুটা বদলাতে হয়েছে।

Photo of Rajdhani Express.

রাজধানী এক্সপ্রেস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ১৪:২৯
Share: Save:

আগরতলা থেকে দিল্লি যাওয়ার পথে মালদহ ছুঁয়ে যাবে রাজধানী এক্সপ্রেস। রবিবার মালদহ টাউন স্টেশনে সাংবাদিক বৈঠক করে তেমনটাই জানিয়ে দিল রেল। মালদহ স্টেশনে রাজধানী এক্সপ্রেস যাওয়া এবং আসার পথে ১০ মিনিট করে দাঁড়াবে। মালদহে আগে কোনও রাজধানী এক্সপ্রেস থামত না। অনেক দিন ধরেই তাই যে কোনও একটি রাজধানী এক্সপ্রেসকে মালদহে আনার বিষয়ে উদ্যোগী হয়েছিলেন স্থানীয় সাংসদ এবং বিধায়কেরা। তা যে পূরণ হচ্ছে, আগেই জানা গিয়েছিল। রবিবার সাংবাদিক বৈঠকে আনুষ্ঠানিক ভাবে সেই ঘোষণা করা হল।

রবিবার থেকে আগরতলা-আনন্দবিহার তেজস রাজধানী এক্সপ্রেসের মালদহ স্টেশনের টিকিট কাটা শুরু হয়েছে। এই ট্রেনকে মালদহে থামানোর জন্য রুট কিছুটা বদলানো হয়েছে। ২০২৪ সালের ১৫ জানুয়ারি আগরতলা থেকে যে ট্রেনটি দিল্লির উদ্দেশে যাত্রা শুরু করবে, তাতে পরিবর্তিত রুট কার্যকর হবে।

এত দিন পর্যন্ত আগরতলা থেকে দিল্লি যাওয়ার পথে পশ্চিমবঙ্গে একটিমাত্র স্টেশনে থামত রাজধানী এক্সপ্রেস। সেটি হল নিউ জলপাইগুড়ি। তার পর রাজধানী এক্সপ্রেস সোজা গিয়ে থামত বিহারের কাটিহার জংশনে। পরিবর্তিত রুট অনুযায়ী, নিউ জলপাইগুড়ির পর মালদহ টাউন হয়ে ট্রেনটি বিহারে ঢুকবে। পরবর্তী স্টেশন হবে ভাগলপুর।

রেলের বিজ্ঞপ্তি অনুযায়ী, আগরতলা থেকে দিল্লি পর্যন্ত রাজধানী এক্সপ্রেস যে যে স্টেশনে দাঁড়াবে, সেগুলি হল— আমবাসা, ধর্মনগর, নিউ করিমগঞ্জ, বদরপুর, হোজাই, গুয়াহাটি, রঙ্গিয়া, বরপেটা রোড, নিউ জলপাইগুড়ি, মালদহ টাউন, ভাগলপুর, জামালপুর, পটনা, পণ্ডিত দিনদয়াল উপাধ্যায় জংশন, কানপুর সেন্ট্রাল স্টেশন এবং আনন্দবিহার টার্মিনাল স্টেশন। আপ রুটে এই ট্রেন মালদহে থামবে প্রতি মঙ্গলবার বিকেল ৩টে নাগাদ। ডাউন রুটে ট্রেনটি থামবে প্রতি বৃহস্পতিবার বিকেল ৪টে ২৫ মিনিটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajdhani Express Maldah Malda Town Station
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE