Advertisement
১৬ মে ২০২৪
Red Panda

Red Panda: স্কুলব্যাগে করে রেড পান্ডার চামড়া পাচারের চেষ্টা, জলপাইগুড়িতে ধৃত তিন দুষ্কৃতী

গোপন সূত্রে খবর পেয়ে বনদফতরের বেলাকোবা রেঞ্জের আধিকারিকরা অভিযান চালান। মাটিগাড়ার কাছে তাঁরা ওঁত পেতে বসেছিলেন। ধরা পড়ে তিন পাচারকারী।

উদ্ধার হওয়া রেড পান্ডা এবং চিতাবাঘের চামড়া।

উদ্ধার হওয়া রেড পান্ডা এবং চিতাবাঘের চামড়া। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ১২:৫৮
Share: Save:

স্কুল ব্যাগে করে ভিন্‌দেশে পাচার করা হচ্ছিল রেড পান্ডা এবং চিতাবাঘের চামড়া। তবে তার আগেই পুলিশের জালে পড়ল দুষ্কৃতীরা। বুধবার এই ঘটনা ঘটেছে জলপাইগুড়ির বেলাকোবা এলাকায়। পুলিশ তিন জনকে গ্রেফতার করেছে।

গোপন সূত্রে খবর পেয়ে বন দফতরের বেলাকোবা রেঞ্জের আধিকারিকরা অভিযান চালান। মাটিগাড়ার কাছে তাঁরা ওঁত পেতে বসেছিলেন। আচমকা তাঁরা নেপালের নম্বর প্লেট লাগানো একটি বাইক দেখতে পান। ওই বাইকে তিন জন ছিলেন। তাঁদের কাছে তিনটি স্কুল ব্যাগ ছিল। বাইকটির পিছু ধাওয়া করেন বনকর্মীরা। শেষে শিলিগুড়ির পিডব্লিউডি মোড়ের কাছে বাইকটিকে আটক করা হয়। তল্লাশি চালিয়ে স্কুলব্যাগ থেকে উদ্ধার করা হয় দু’টি রেড পান্ডার চামড়া এবং একটি চিতাবাঘের চামড়া। তিন জনকে গ্রেফতার করা হয়েছে। তদন্তকারীদের দাবি, ধৃতদের জেরা করে জানা গিয়েছে, ওই চামড়াগুলি নেপাল থেকে ভুটানে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল।

ধৃতদের নাম চন্দ্রপ্রসাদ চামজিং, গোবিন্দ সুনবা লিম্বু এবং ইকপু শেরপা। তাঁরা সকলেই নেপালের বাসিন্দা। এর পিছনে আরও বড কোনও চক্র রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Red Panda Leopard Skin Smuggling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE