Advertisement
১৮ মে ২০২৪
Suvendu Adhikari

আধিকারিকদের নামে হঠাৎ নালিশ শুভেন্দুর 

শুভেন্দু এ দিনও ধূপগুড়িতে প্রচার করেছেন। কেন্দ্রের নানা প্রকল্প রাজ্যে বাধা দিচ্ছে বলে অভিযোগ তুলেছেন। ধূপগুড়ির শহরের পরিষ্কার পরিচ্ছন্নতা নিয়েও রাজ্যের বিরোধী দলনেতা এ দিন সভাগুলিতে সরব হয়েছেন।

ধূপগুড়ি বারোঘরিয়ায় বিজেপি প্রার্থী তাপসী রায়ের সমর্থনে জনসভায় শুভেন্দু।

ধূপগুড়ি বারোঘরিয়ায় বিজেপি প্রার্থী তাপসী রায়ের সমর্থনে জনসভায় শুভেন্দু। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি, ধূপগুড়ি শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ০৮:৩৯
Share: Save:

ধূপগুড়িতে প্রচার ছেড়ে হঠাৎ জলপাইগুড়ি সার্কিট হাউসে এসে নির্বাচন পর্যবেক্ষকের কাছে প্রশাসনের দুই আধিকারিকের নামে অভিযোগ জানালেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি লিখিত ভাবে অভিযোগে জানিয়েছেন, ওই দুই আধিকারিক তৃণমূলের হয়ে ভোটারদের প্রভাবিত করছেন। শুভেন্দুর অভিযোগের নিশানায় রয়েছেন বানারহাটের আইসি এবং মালবাজারের এক ডেপুটি ম্যাজিস্ট্রেট। তাঁদের দিয়ে ধূপগুড়ি ভোট পরিচালনা করানো হচ্ছে বলে দাবি শুভেন্দুর।

শুভেন্দু তথা বিজেপির অভিযোগ, মালবাজারের ওই আধিকারিক গত পঞ্চায়েত ভোটে তৃণমূলকে ভোট-লুঠে মদত দিয়েছিল এবং পুলিশ অফিসার পঞ্চায়েত ভোটের আগে বিজেপির ৫১ জন কর্মীকে মিথ্যে মামলায় জেলে পুরেছিল। নির্বাচনের পর্যবেক্ষকের কাছে বিজেপির দাবি, ওই দুই অফিসারকে দ্রুত নির্বাচনের কাজ থেকে সরিয়ে দিতে হবে এবং ভোটের দিন ধূপগুড়ি থেকে দূরে রাখতে হবে।

জেলা প্রশাসনের কেউ বিষয়টি নিয়ে মন্তব্য করতে চাননি। এক আধিকারিক বলেন, “সম্পূর্ণ প্রক্রিয়াই কমিশনের তত্ত্বাবধানে চলছে। এ নিয়ে প্রশাসনের তরফে কিছু বলার নেই।” রাজনৈতিক স্তরে চর্চা, ভোটের মুখে প্রচার ছেড়ে শুভেন্দু সাংসদ-বিধায়কদের নিয়ে পর্যবেক্ষককে নালিশ জানাতে এসে আদতে প্রশাসনের উপরে চাপ তৈরির কৌশল নিয়েছেন।

শুভেন্দু এ দিনও ধূপগুড়িতে প্রচার করেছেন। কেন্দ্রের নানা প্রকল্প রাজ্যে বাধা দিচ্ছে বলে অভিযোগ তুলেছেন। ধূপগুড়ির শহরের পরিষ্কার পরিচ্ছন্নতা নিয়েও রাজ্যের বিরোধী দলনেতা এ দিন সভাগুলিতে সরব হয়েছেন। শুভেন্দু বলেন, “গতকাল আমি পুরসভায় ৪ কিলোমিটার হেঁটেছি। সারা রাস্তা যেন ময়লা ফেলার ভাগাড় হয়ে রয়েছে। এত বছরও পুরসভা যেখানে একটি ময়লা ফেলার জায়গা তৈরি করতে পারল না, তারা আর উন্নয়ন কী করবে?”

শুভেন্দু বলেন, “তৃণমূল হচ্ছে লিফটে ওঠা, প্যারাশুটে নামা। আমি রাজ্যের পরিবহণমন্ত্রী থাকাকালীন ধুপগুড়ির বাস টার্মিনাস করার জন্য টাকা দিয়েছিলাম, সেগুলোও তৃণমূল খেয়ে নিয়েছে। এখনও পর্যন্ত টার্মিনাস করতে পারেনি।“

এ দিন ধূপগুড়িতে ছিলেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। তিনি ধূপগুড়ি একটি ক্লাবের মোড় থেকে হেঁটে হেঁটে বিভিন্ন বাড়ি গিয়েছেন। বয়স্কদের প্রণাম করেছেন। রাজ্যের প্রাক্তন মন্ত্রী মানস ভুইঁয়া এবং সায়নী ঘোষও তৃণমূলের হয়ে প্রচার চালিয়েছেন এ দিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dhupguri Jalpaiguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE