Advertisement
১৬ মে ২০২৪
Malda

Malda: মালদহে কংগ্রেসের শিক্ষক সমিতির সম্পত্তি বিক্রির চেষ্টা, অভিযুক্ত তৃণমূল নেতা

দেবব্রতর বিরুদ্ধে ইংরেজবাজার থানাতে অভিযোগ করেছেন কংগ্রেসের প্রাক্তন বিধায়ক  মোস্তাক আলম।

এই ভবনকে ঘিরেই বিতর্ক। নিজস্ব চিত্র।

এই ভবনকে ঘিরেই বিতর্ক। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ৩১ জুলাই ২০২১ ০২:৩১
Share: Save:

কংগ্রেসের প্রাথমিক শিক্ষক সমিতির কোটি টাকার সম্পত্তি বিক্রির চেষ্টার অভিযোগ উঠল তৃণমূলের এক শিক্ষক নেতার বিরুদ্ধে। দীর্ঘ প্রায় ৪৫ বছর আগে মালদহ শহরের মহেশমাটি এলাকায় প্রায় পৌনে এক কাঠা জমির উপর কংগ্রেসের শিক্ষক সংগঠন পশ্চিমবঙ্গ শিক্ষক সমিতির মালদহ জেলা শাখার কার্যালয় গড়ে উঠেছিল। রাজ‍্যের ত‍ৎকালীন শিক্ষামন্ত্রী মৃত্যুঞ্জয় বন্দ্যোপাধ্যায় ১৯৭৫ সালে কার্যালয়টির উদ্বোধন করেছিলেন। সেই ফলক এখনও জ্বলজ্বল করছে। তবে দীর্ঘদিন বন্ধ রয়েছে ভবনটি। সেই ভবন বিক্রির চেষ্টার অভিযোগ উঠেছে তৃণমূলের ওই শিক্ষক নেতা দেবব্রত মুখোপাধ্যায়ের বিরুদ্ধে।

দেবব্রতর বিরুদ্ধে ইংরেজবাজার থানাতে অভিযোগ করেছেন কংগ্রেসের প্রাক্তন বিধায়ক মোস্তাক আলম। অভিযোগ, দেবব্রতর নেতৃত্বে বৃহস্পতিবার প্রোমোটারের এক দল দুষ্কৃতী ওই ভবন ভাঙচুর করতে আসে। সেই সময় এলাকাবাসীরা প্রতিবাদ জানিয়ে রুখে দাঁড়ান। খবর পেয়ে ছুটে আসে ইংরেজবাজার থানার পুলিশ। প্রাক্তন বিধায়ক মোস্তাকের অভিযোগ, তৃণমূল কাউন্সিলার শুভময় বসুর মদতে দেবব্রত জমি বিক্রির উদ্যোগ নেন। এলাকাবাসীর প্রতিবাদে তাঁরা পিছপা হন।

তবে কাউন্সিলার শুভময়ের দাবি, ভবনটি কোনও রাজনৈতিক দলের নয়। প্রাথমিক শিক্ষক সংগঠনের। তার দায়িত্বে রয়েছেন দেবব্রত। সেই নথি তিনি দেখেছেন। ফলে আইনত এ কাজে বাধা দেওয়ার অধিকার নেই তাঁর। কিন্তু এলাকাবাসী আপত্তি জানালে এই ভবন বিক্রি করা যাবে না। এলাকাবাসীর দাবি মেনে তাঁদের প্রয়োজনের জন্য ব্যবহার করা হবে বলে জানিয়েছেন শুভময়। অন্য দিকে, অভিযুক্ত তৃণমূল নেতা দেবব্রত দাবি করেছেন, জেলা ও রাজ্য নেতৃত্বের অনুমোদন নিয়ে তিনি এই কাজ করছেন। কোনও আইনবিরোধী কাজ করছেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Teachers Association Malda
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE