Advertisement
১৮ মে ২০২৪
Roddur Roy

Roddur Roy: রোদ্দূর রায়কে বুধবারই কলকাতায় আনা হচ্ছে, হিংসা ছড়ানো-সহ একাধিক ধারায় মামলা

অপরাধমূলক ষড়যন্ত্র থেকে দাঙ্গা বাধানোর অভিপ্রায়ে উস্কানি দেওয়া-সহ একাধিক ধারায় পুলিশ রোদ্দূরের বিরুদ্ধে মামলা দিয়েছে।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২২ ২০:৫৫
Share: Save:

গোয়ায় গ্রেফতার হওয়া বিতর্কিত ইউটিউবার রোদ্দূর রায়কে বুধবারই ট্রানজিট রিমান্ডে কলকাতায় নিয়ে আসা হচ্ছে। কলকাতায় এনে তাঁকে আদালতে তোলা হবে।

গত শনিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ শাসকদলের নেতা-মন্ত্রীদের বিরুদ্ধে আপত্তিকর ভাষা প্রয়োগের অভিযোগে পুলিশে অভিযোগ দায়ের হয় রোদ্দূরের বিরুদ্ধে। সেই মামলাতেই মঙ্গলবার গোয়া থেকে তাঁকে গ্রেফতার করে পুলিশ। তাঁর বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

দাঙ্গা লাগানোর অভিপ্রায়ে উসকানি দেওয়া, বিভিন্ন ধর্মীয়, জাতিগত, ভাষাগত সম্প্রদায়ের মধ্যে শত্রুতা বাধানোর চেষ্টা, অন্যের সম্পর্কে মানহানিকর মন্তব্য করা, মহিলাদের সম্ভ্রমহানির অভিপ্রায় এবং অপরাধমূলক ষড়যন্ত্রের ধারা (১৫৩, ১৫৩এ, ৫০১, ৫০৫, ৫০৯, ৪৬৫, ৪৬৭, ৪৬৪, ৪৭১, ১২০বি)-য় মামলা রুজু করা হয়েছে।

প্রসঙ্গত, রোদ্দূরের বিরুদ্ধে এর আগেও একাধিক অভিযোগ জমা পড়েছিল বিভিন্ন থানায়। গত ৭ দিনের মধ্যে রোদ্দূরের পোস্ট করা একটি ভিডিয়োয় আপত্তি জানিয়ে নতুন করে আরও চারটি অভিযোগ জমা পড়ে। ভিডিয়ো বিশ্লেষণ করে অভিযোগের যথার্থতা পাওয়ার পর পুলিশ রোদ্দূরের খোঁজ শুরু করে। দেখা যায় তিনি রয়েছেন গোয়ায়। এর পরেই গোয়া থেকে তাঁকে গ্রেফতার করে কলকাতা পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE