Advertisement
১৭ মে ২০২৪
Crime

নতুন করে সংসার পাততে দুই সন্তানকে বহুতল থেকে ফেলে খুন বাবার! সাহায্য করলেন প্রেমিকাও

নিয় ইয়র্ক টাইমস-এর প্রতিবেদন অনুযায়ী, ২০২০ সালে স্ত্রী চেন মেলিনের সঙ্গে বিচ্ছেদ হয় ঝ্যাংয়ের। তার পর চেংঝেনের সঙ্গে প্রণয়ের সম্পর্ক গড়ে ওঠে তাঁর।

ঝ্যাং (ডান দিকে) ও তাঁর প্রেমিকা। ছবি: সংগৃহীত।

ঝ্যাং (ডান দিকে) ও তাঁর প্রেমিকা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:১৪
Share: Save:

প্রেমিকাকে নিয়ে নতুন করে সংসার পাততে নিজের দুই সন্তানকে খুন করার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। দুই সন্তানকে একটি বহুতল থেকে ছুড়ে ফেলে তিনি খুন করেন বলে অভিযোগ। ঘটনাটি চিনের।

চায়না ডেলি-র প্রতিবেদন বলছে, বুধবার ওই ব্যক্তি এবং তাঁর প্রেমিকাকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। ২০২০ সালের ঘটনা। অভিযুক্তদের নাম ঝ্যাং বো এবং ইয়ে চেংঝেন। ঝ্যাংয়ের দুই সন্তান। ১৬তলা থেকে তাদের ফেলে খুন করা হয় বলে অভিযোগ।

নিয় ইয়র্ক টাইমস-এর প্রতিবেদন অনুযায়ী, ২০২০ সালে স্ত্রী চেন মেলিনের সঙ্গে বিচ্ছেদ হয় ঝ্যাংয়ের। তার পর চেংঝেনের সঙ্গে প্রণয়ের সম্পর্ক গড়ে ওঠে তাঁর। তাঁর যে দুই সন্তান রয়েছে সেটি প্রেমিকার কাছে গোপন করে গিয়েছিলেন। কিন্তু সন্তানদের বিষয়টি বেশি দিন গোপন করে রাখতে পারেননি ঝ্যাং। তাঁর প্রেমিক যখন জানতে পারেন দুই সন্তানের কথা, তখন থেকেই ঝামেলার শুরু হয়।

ওই প্রতিবেদন অনুযায়ী, ঝ্যাংয়ের প্রেমিকা তাঁকে শর্ত দেন, দুই সন্তানকে কাছে রাখলে তাঁর সঙ্গে সংসার করবেন না। এই নিয়ে দু’জনের মধ্যে টানাপড়েন চলে। কিন্তু শেষমেশ প্রেমিকার দাবি মেনে নিয়েই দুই সন্তানকে ১৬তলা থেকে ছুড়ে ফেলে দেন ঝ্যাং। যদিও এই ঘটনার দায় প্রেমিকার উপরেই চাপিয়েছিলেন ঝ্যাং। তিনি দাবি করেন, এই ঘটনা যখন ঘটে, তখন তিনি ঘরে ঘুমোচ্ছিলেন। দুই সন্তানের মৃত্যুর খবর পাওয়ার পরই ঝ্যাং এবং তাঁর প্রেমিকার বিরুদ্ধে খুনের অভিযোগ তোলেন ঝ্যাংয়ের প্রাক্তন স্ত্রী মেলিন। সেই অভিযোগের ভিত্তিতে দু’জনকে গ্রেফতারও করে পুলিশ। চার বছর ধরে সেই মামলা চলার পর বুধবার চিনের শীর্ষ আদালত ওই যুগলকে মৃত্যুদণ্ডের সাজা দিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime China
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE