Durga Puja 2020

রিসার্চ থেকে মডেলিং-এ, সুস্মিতা সেন হতে চান তরুণিমা

বাবা মায়ের বকুনি নেই। বন্ধুর সঙ্গে হুল্লোড়ে বাধা নেই। এটাই পুজোর চেনা ছবি তরুণিমার কাছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২০ ১০:৩০
Share:
০১ ১০

ছিলেন আইআইটি খড়গপুরের রিসার্চ অ্যাসিস্ট্যান্ট, হয়ে গেলেন টলিউডের পরিচিত মডেল। কেরিয়ারের শুরু আনন্দবাজারেরই ‘সানন্দা’ পত্রিকা থেকে। শুরুতে রিসার্চ এবং মডেলিং একসঙ্গে চালালেও এখন পাকাপাকি ভাবে মডেলিংই পেশা তরুণিমা চক্রবর্তীর।

০২ ১০

পরিবারের সকলেই শিক্ষা জগতে যুক্ত। ফলে তরুণিমা এই ইন্ডাস্ট্রিতে পা রাখুন, চাননি কেউই। প্রথমে আপত্তি জানালেও পরে অবশ্য মেনে নেন বাবা-মা। ছোটবেলা থেকে মডেলিংই স্বপ্ন এই নবাগতার। বড় হয়ে সুস্মিতা সেন হতে চেয়েছিলেন।

Advertisement
০৩ ১০

ইন্ডাস্ট্রিতে এসে কোনও সমস্যার মুখোমুখি হতে হয়েছে? তরুণিমার কথায়, “চ্যালেঞ্জ যে কোনও পেশাতেই থাকে। এ পর্যন্ত প্রচুর চ্যালেঞ্জ এলেও সেই অর্থে খুব কঠিন কিছুর সম্মুখীন হতে হয়নি। বরং বহু ভাল মানুষের সংস্পর্শে এসেছি, কাজও করেছি। খারাপ কিছু কখনও ঘটলে অবশ্যই তা প্রকাশ্যে আনব।”

০৪ ১০

মডেলিং করেন। অভিনয়েরও শখ রয়েছে। ইন্ডাস্ট্রির নতুন মুখ তরুণিমার মতে, দুটোই খুব চ্যালেঞ্জিং কাজ, সৃজনশীল তো বটেই। দুটোতেই সমান দক্ষতারও প্রয়োজন।

০৫ ১০

মডেলরা ভাল অভিনেত্রী হতে পারে না- এই প্রচলিত ধারণাটাও বদলাতে চান তরুণিমা। তাঁর মতে, এক জন দক্ষ মডেল যে ভাল অভিনেত্রীও হতে পারেন, তা দেখিয়ে দেওয়ার সময় এসে গেছে।

০৬ ১০

‘বুম্বাদা’ অর্থাৎ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের অভিনয় তাঁর সবচেয়ে পছন্দের। প্রিয় ছবি ‘অটোগ্রাফ’। অনির্বাণ ভট্টাচার্য এবং পরমব্রত চট্টোপাধ্যায়ের অভিনয়ও খুব ভাল লাগে তরুণিমার। নায়িকাদের মধ্যে প্রিয় স্বস্তিকা মুখোপাধ্যায়।

০৭ ১০

শুধু বড় পর্দার বাংলা ছবিই নয়, বাংলা ওয়েব সিরিজগুলোও তাঁর সমান পছন্দের। তরুণিমার ভাল লাগার লিস্টে আছে রোমান্টিক থেকে থ্রিলার- সব রকম ছবিই। “সুযোগ পেলে নিশ্চয়ই বাংলা ছবিতে কাজ চাই,” বলছেন মডেলকন্যে।

০৮ ১০

বাবা মায়ের বকুনি নেই। বন্ধুর সঙ্গে হুল্লোড়ে বাধা নেই। এটাই পুজোর চেনা ছবি তরুণিমার কাছে। তাঁর কথায়, “পুজো মানেই আলাদা উদ্দীপনা। একটা মন ভাল করা পরিবেশ। ছোটবেলার পুজোয় ছিল নতুন জামাকাপড়ের আনন্দ। এখন আনন্দ খুঁজে নিই নিজের মতো করে।”

০৯ ১০

এ বছরটা অবশ্য অনেকটাই আলাদা। “বাবা বলেছেন করোনা বাইরে না যেতে।” বললেন তিনি। আর তাই এ বার বাড়িতেই সকলের সঙ্গে খাওয়াদাওয়া, হই হুল্লোড়ে কাটিয়ে দিতে চান। বন্ধুদের সঙ্গে বেরোলেও হয়তো অল্প সময়ের জন্যই।

১০ ১০

আর পুজোয় প্রেম? “দূর! ইন্ডাস্ট্রিতে সবে তো যাত্রা শুরু। আগামী দিনগুলোয় আরও অনেক কিছু শিখতে চাই।” সোজাসাপটা বলছেন তরুণিমা। এখন শুধু সামনের দিকে চোখ রেখে এগিয়ে চলার পালা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement