Telecom Regulatory Authority of India

পিছিয়ে পড়ছে এয়ারটেল, ভ‌োডাফোন, ডাউনলোড স্পিডেও এক নম্বরে জিয়ো!

সম্প্রতি টেলিকম রেগুলেটরি অব ইন্ডিয়া (ট্রাই) মাই স্পিড অ্যাপ্লিকেশনের সাহায্যে একটি সমীক্ষা করেছে। তাতেই উঠে এসেছে এই তথ্য।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০১৯ ১০:৩৩
Share:
০১ ১১

সবাইকে পিছনে ফেলে ফের এগিয়ে গেল জিয়ো। এ বার ডাউনলোড স্পিডে।

০২ ১১

সম্প্রতি টেলিকম রেগুলেটরি অব ইন্ডিয়া (ট্রাই) মাই স্পিড অ্যাপ্লিকেশনের সাহায্যে একটি সমীক্ষা করেছে। তাতেই উঠে এসেছে এই তথ্য।

Advertisement
০৩ ১১

কী বলছে সেই সমীক্ষা? তাতে দেখা যাচ্ছে, ভারতের প্রথম সারির মোবাইল নেটওয়ার্ক ভারতী এয়ারটেল, ভোডাফোনের থেকে দ্বিগুণের বেশি গতিতে কোনও কিছু ডাউনলোড করছে জিয়ো!

০৪ ১১

ট্রাই বলছে, বর্তমানে ভোডাফোনের ডাউনলোড স্পিড যেখানে ৭ এমবিপিএস, ভারতী এয়ারটেলের ৯.৩ এমবিপিএস, সেখানে জিয়োর ডাউনলোড স্পিড ২২.২ এমবিপিএস।

০৫ ১১

২০১৮ সালেও দ্রুততম ৪জি মোবাইল নেটওয়ার্ক হয়েছিল এই জিয়ো। এ বার ট্রাইয়ের ডাউনলোড স্পিডের তালিকায় ২০১৯ সালেও সর্বোচ্চ স্থান অধিকার করে ফেলল।

০৬ ১১

অন্যদিকে ট্রাইয়ের তথ্যে পরিষ্কার, গত এক মাসে বাড়ার বদলে এয়ারটেলের ডাউনলোড স্পিড কমেছে। ফেব্রুয়ারিতে যেখানে ৯.৪ এমবিপিএস ডাউলোড স্পিড ছিল ভারতী এয়ারটেলের, মার্চে সেটাই কমে দাঁড়িয়েছে ৯.৩ এমবিপিএসে।

০৭ ১১

ভোডাফোন এবং আইডিয়া দুটো নেটওয়ার্ক মিশে গেলেও ট্রাইয়ের তালিকায় কিন্তু এই দুটোকে আলাদা করেই দেখানো হয়েছে।

০৮ ১১

তাতে দেখা যাচ্ছে, ভোডাফোনের গড় ডাউনলোড স্পিড ফেব্রুয়ারি ৬.৮ এমবিপিএস থেকে বেড়ে দাঁড়িয়েছে ৭ এমবিপিএস। আর আইডিয়ার ৫.৭ এমবিপিএস থেকে কমে হয়েছে ৫.৬।

০৯ ১১

তবে ডাউনলোড স্পিডে জিয়ো-কে মাত করতে না পারলেও আপলোড স্পিডে এগিয়ে রয়েছে ভোডাফোন।

১০ ১১

ভোডাফোনের ৪জি আপলোড স্পিড ৬ এমবপিএস। তার পরই রয়েছে জিয়ো। আপলোড স্পিড ৪.৬ এমবিপিএস।

১১ ১১

ভারতী এয়ারটেল এবং আইডিয়ার আপলোড স্পিড যথাক্রমে ৫.৫ এবং ৩.৬ এমবিপিএস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement