Paytm

গুগলের শর্ত মেনে নিল পেটিএম, কয়েক ঘণ্টা পরেই ফিরে এল প্লে স্টোরে

গুগলের তরফে শুক্রবার জানানো হয়, গুগলের জুয়া সংক্রান্ত নীতি লঙ্ঘিত হওয়ায় পেটিএম-কে প্লে স্টোর থেকে সরানো হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২০ ২১:৩৩
Share:

ছবি: সংগৃহীত।

জুয়া সংক্রান্ত গুগলের নীতি লঙ্ঘিত হওয়ায় প্লে স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়েছিল পেটিএম-কে। তবে, তার কয়েক ঘণ্টা পরেই আবার ফিরিয়ে আনা হল। সম্প্রতি ‘পেটিএম ক্রিকেট লিগ’ লঞ্চ করেছিল এই পেমেন্ট অ্যাপটি। তাতেই গুগলের নীতি লঙ্ঘিত হওয়ার অভিযোগে প্লে স্টোর থেকে অ্যাপটি সরিয়ে দেওয়া হয়। ফলে নতুন করে পেটিএম ডাউনলোড বা আপডেটের সুযোগ ছিল না।

Advertisement

পেটিএমের তরফে জানানো হয়, ওই ক্রিকেট লিগ ক্রিকেটের প্রতি প্যাশনওয়ালা মানুষদের জন্য। পেটিএম ক্রিকেট লিগে ইউজাররা প্রতি বারের লেনদেনে প্লেয়ারদের স্টিকার পাবেন। সেগুলি সংগ্রহ করে এক সময় মিলবে ক্যাশ ব্যাক।

গুগলের তরফে শুক্রবার জানানো হয়, গুগলের জুয়া সংক্রান্ত নীতি লঙ্ঘিত হওয়ায় পেটিএম-কে প্লে স্টোর থেকে সরানো হচ্ছে। তার পরেই পেটিএমের তরফে ফের গুগলের সঙ্গে যোগাযোগ করা হয়। সেই সঙ্গে পেটিএম দাবি করে, প্লে স্টোর থেকে সরে গেলেও ইউজারদের অ্যাকাউন্টের ব্যালেন্স বা অ্যাকাউন্টের তথ্য একশো শতাংশ সুরক্ষিত। পরে পেটিএম গুগলের নীতি মেনে তারা ক্যাশ ব্যাকের বিষয়টি সরিয়ে নেওয়ার কথা জানায়। তার কয়েক ঘণ্টা পরে ফের প্লে স্টোরে ফিরে আসে পেটিএম। টুইট করে সে কথা ঘোষণাও করা হয় পেটিএমের তরফে।

Advertisement

দেখুন সেই টুইট:

গুগলের তরফেও জানানো হয়, তারা স্পোর্টস বেটিং কোনও ভাবেই চলতে দিতে চায় না। তাই গুগল প্লে স্টোরে ক্যাসিনো বা ওই ধরনের কোনও জুয়ার অ্যাপ রাখার অনুমতি দেওয়া হয় না। এমনকি যদি দেখা যায় কোনও অ্যাপের মাধ্যমে অন্য কোনও ওয়েব সাইটে গিয়ে অ্যাপের কনজিউমারদের টাকা দিয়ে কোনও টুর্নামেন্টে অংশ নেওয়া ও সত্যিকারের টাকা জেতার সুযোগ থাকে তবে তা-ও গুগলের নীতির বিরুদ্ধে। এই নীতি অ্যাপ ইউজারদের সুরক্ষার কথা ভেবেই মেনে চলে গুগল।

আরও পড়ুন: প্লে স্টোর থেকে পেটিএম অ্যাপ সরল, জুয়া নিয়ে নীতি প্রকাশ গুগলের

আরও পড়ুন: সাবধান! দিল্লিতে অটোর সিটে অজগর​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন