Social media

হোয়াটসঅ্যাপের মতো মেসেজ অ্যাপ নিয়ে আসছে পেটিএম!

ওয়াল স্ট্রিট জার্নালে মঙ্গলবার প্রকাশিত একটি রিপোর্ট অনুযায়ী, স্মার্টফোনের জন্য নতুন মেসেজ অ্যাপ তৈরি করছে নয়ডার এই সংস্থা। সেই রিপোর্টে আরও বলা হয়, আগামী দু’সপ্তাহের মধ্যেই আনুষ্ঠানিক ভাবে লঞ্চ করবে পেটিএমের এই পরিষেবা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০২ অগস্ট ২০১৭ ১৪:১৭
Share:

মেসেঞ্জার অ্যাপ আনছে পেটিএম। ছবি- সংগৃহীত

এ বার হোয়াটসঅ্যাপের সঙ্গে টক্কর নেবে পেটিএম। ফেসবুক মালিকানাধীন হোয়াটসঅ্যাপের মতোই মেসেজ অ্যাপ বানাতে চলেছে এই ভারতীয় সংস্থা। ডিজিটাল ওয়ালেটের পাশাপাশি এ বার থেকে সোশ্যাল মিডিয়াতেও পা দিতে চলেছে তারা।

Advertisement

আরও পড়ুন- প্রতি দিন হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন কত জন, জানলে চমকে যাবেন

ওয়াল স্ট্রিট জার্নালে মঙ্গলবার প্রকাশিত একটি রিপোর্ট অনুযায়ী, স্মার্টফোনের জন্য নতুন মেসেজ অ্যাপ তৈরি করছে নয়ডার এই সংস্থা। সেই রিপোর্টে আরও বলা হয়, আগামী দু’সপ্তাহের মধ্যেই আনুষ্ঠানিক ভাবে লঞ্চ করবে পেটিএমের এই পরিষেবা। সংস্থা সূত্রে খবর, পেটিএমের বোর্ড ডিরেক্টরের অন্যতম হোয়াটসঅ্যাপ গ্লোবাল বিজনেসের প্রধান নীরজ আরোরা। মেসেজ অ্যাপ আনার পিছনে তাঁর হাত রয়েছে বলে মনে করছেন সংশ্লিষ্ট মহলের একাংশ।

Advertisement

আরও পড়ুন- অনলাইনে দেশের বাজারে সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোন এগুলি

ভারতে হোয়াটসঅ্যাপের অ্যাক্টিভ ইউজারের সংখ্যা ২০ কোটির বেশি। বিশ্বে সেই সংখ্যাটা প্রায় ১৩০ কোটি। অন্য দিকে দেশে পেটিএমের গ্রাহকও কম নয়। ভারতের এই অন্যতম আর্থিক অনলাইন লেনদেন সংস্থার সঙ্গে যুক্ত রয়েছেন ২২ কোটির বেশি গ্রাহক। ৫০ লক্ষের বেশি মানুষ অফ লাইনে পেটিএম ব্যবহার করে থাকেন।

সম্প্রতি, পেটিএমে ১৪০ কোটি ডলার বিনিয়োগ করেছে জাপানের অন্যতম ইন্টারনেট ও টেলিকম সংস্থা সফটব্যাঙ্ক গ্রুপ। গত মাসেই পেটিএমের ২০ শতাংশ শেয়ার কেনার বিষয়ে সফটব্যাঙ্ককে সবুজ সঙ্কেত দেয় ভারতের কম্পিটিশন কমিশন (সিসিআই)।

২০১০-র অগস্টে রিচার্জ এবং বিল পেমেন্টের অনলাইন প্ল্যাটফর্ম হিসাবে লঞ্চ করে পেটিএম। পরে ২০১৪-র জানুয়ারিতে পেটিএম ওয়ালেট নিয়ে আসে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন