মূল্যায়ন বাড়ল বিভিন্ন সংস্থারও

এক যুগেরও পরে শুক্রবার ভারতের রেটিং বাড়িয়েছে মু়ডিজ। তাতে বাড়তি ইন্ধন জুগিয়েছে দুপুরে এক ধাক্কায় ন’টি রাষ্ট্রায়ত্ত সংস্থা এবং চারটি ব্যাঙ্ক ও আর্থিক প্রতিষ্ঠানের রেটিং বাড়ানোর ঘোষণা। প্রতিটি সংস্থার ক্ষেত্রেই দৃষ্টিভঙ্গি ‘ইতিবাচক’ থেকে ‘স্থিতিশীল’ করা হয়েছে বলে জানিয়েছে মুডিজ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০১৭ ০২:৪৫
Share:

এক যুগেরও পরে শুক্রবার ভারতের রেটিং বাড়িয়েছে মু়ডিজ। তাতে বাড়তি ইন্ধন জুগিয়েছে দুপুরে এক ধাক্কায় ন’টি রাষ্ট্রায়ত্ত সংস্থা এবং চারটি ব্যাঙ্ক ও আর্থিক প্রতিষ্ঠানের রেটিং বাড়ানোর ঘোষণা। প্রতিটি সংস্থার ক্ষেত্রেই দৃষ্টিভঙ্গি ‘ইতিবাচক’ থেকে ‘স্থিতিশীল’ করা হয়েছে বলে জানিয়েছে মুডিজ। এতে সংস্থাগুলির তহবিল সংগ্রহের কাজ আরও সহজ হবে বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।

Advertisement

সকালে ভারতের রেটিং ‘Baa3’ থেকে বাড়িয়ে ‘Baa2’ করেছে মার্কিন মূল্যায়ন সংস্থাটি। ওই একই ধাপে নিয়ে যাওয়া হয়েছে ভারত পেট্রোলিয়াম, হিন্দুস্তান পেট্রোলিয়াম, ইন্ডিয়ান অয়েল এবং পেট্রোনেট এলএনজি-র রেটিংও। একই ভাবে এনটিপিসি, এনএইচপিসি, ন্যাশনাল হাইওয়ে অথরিটি অব ইন্ডিয়া এবং গেইলের ক্ষেত্রে রেটিং বেড়ে হয়েছে ‘Baa2’। এ ছাড়া, ওএনজিসি-র ক্ষেত্রে রেটিং ‘Baa2’ থেকে বাড়িয়ে করা হয়েছে ‘Baa1’। বরাবরের মতো এ বারও ভারতের রেটিংয়ের থেকে উপরেই থাকছে সংস্থাটির মূল্যায়ন।

আর স্টেট ব্যাঙ্ক, এইচডিএফসি ব্যাঙ্ক, এগ্‌জিম ব্যাঙ্ক এবং ইন্ডিয়ান রেলওয়ে ফিনান্স কর্পোরেশনের মতো চারটি সংস্থার ক্ষেত্রেও দীর্ঘ মেয়াদি রেটিং বেড়ে হয়েছে ‘Baa2’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন