TATA Sky

নতুন ‘ফ্লেক্সি অ্যানুয়াল প্ল্যান’ নিয়ে হাজির টাটা স্কাই, জেনে নিন

এক সঙ্গে ১২ মাসের ডিটিএইচ প্ল্যান রিচার্জ করলে পরের মাসের পরিষেবা পাবেন সম্পূর্ণ বিনা মূল্যে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বাই শেষ আপডেট: ০২ অগস্ট ২০১৯ ১৮:২৫
Share:

ব্যবসায় স্থিরতা আনতে কার্যকরী পদক্ষেপ টাটা স্কাইয়ের। ছবি: সাটারস্টক।

উপভোক্তাদের জন্য নতুন অফার বা প্ল্যান নিয়ে হাজির ডিটিএইচ সংস্থা টাটা স্কাই। এক সঙ্গে ১২ মাসের ডিটিএইচ প্ল্যান রিচার্জ করলে পরের মাসের পরিষেবা পাবেন সম্পূর্ণ বিনা মূল্যে।

Advertisement

টাটা স্কাইয়ের এই নতুন ‘ফ্লেক্সি অ্যানুয়াল প্ল্যান’-এ কোনও রকম ডিসকাউন্ট দেওয়া হয়নি। বরং প্ল্যানের সময়সীমা বাড়ানো হয়েছে। প্রতি মাসে কোনও উপভোক্তা যত দামের প্যাক নেন, সেই প্যাক অনুযায়ী ১২ মাসের টাকা এক সঙ্গে দিয়ে দিলে উপভোক্তা ফ্লেক্সি অ্যানুয়াল প্ল্যানের আওতায় পড়ে যাবে। যার ফলে সে ওই নির্দিষ্ট প্যাকটি অতিরিক্ত এক মাস বেশি দেখার সুযোগ পাবেন।

অর্থাৎ ধরে নেওয়া যাক কোনও উপভোক্তা ২০০ টাকার মাসিক প্যাকে বা প্ল্যানে টাটা স্কাই রিচার্জ করেন। তা হলে তাঁকে ৩০০ X ১২= ৩৬০০ টাকা এক সাথে রিচার্জ করলে ১৩তম মাসটি হয়ে যাবে ফ্রি।

Advertisement

তা হলে এখন প্রশ্ন উঠতে পারে এই বার্ষিক প্ল্যান চলাকালীন উপভোক্তা যদি কোনও প্যাক বা চ্যানেল অতিরিক্ত নিতে চায় তা হলে তিনি কী করবেন? এই বিষয়টিও পরিষ্কার করে দিয়েছে টাটা স্কাই। টাটা স্কাইের তরফে বলা হয়েছে, ফ্লেক্সি অ্যানুয়াল প্ল্যান চলাকালীন যদি কোনও উপভোক্তা অতিরিক্ত কোনও প্যাক বা চ্যানেল নিতে চান তা হলে সেই প্যাক বা চ্যানেলের এক সঙ্গে ১২ মাসের দাম মিটিয়ে দিতে হবে।

অর্থাৎ ধরা যাক কোনও নির্দিষ্ট প্যাক বা চ্যানেল দেখার জন্য মাসিক ১০ টাকা করে উপভোক্তাকে গুনতে হয়। সে ক্ষেত্রে ১০ X ১২= ১২০ টাকা এক বারে দিয়ে দিতে হবে। তা হলে সেই নির্দিষ্ট প্যাক বা চ্যানেলটিও ফ্লেক্সি অ্যানুয়াল প্ল্যানের আওতাভুক্ত হয়ে যাবে।

আরও পড়ুন: মনস্টার ইঞ্জিনের এই বাইক বাজারে নিয়ে আসছে ইয়ামাহা

এই নতুন প্ল্যান টাটা স্কাইয়ের ব্যবসায় আরও স্থিরতা আনবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। কারণ যত সময় এগোচ্ছে ততই মানুষ আরও বেশি করে অস্থির হয়ে পড়ছে। যে সংস্থা ভালো অফার দেবে মানুষ সেদিকেই ঝুঁকবে। ফলে ডিটিএইচয়ের প্রতিযোগিতাপূর্ণ বাজারে টাটা স্কাইকে টিকে থাকতে হলে তার উপভোক্তাদের কোনও ভাবেই হাতছাড়া করলে চলবে না। তাই নতুন এই প্ল্যান কার্যকর হলে আখেরে লাভ টাটা স্কাইয়েরই।

আরও পড়ুন:শাওমি-র সঙ্গে প্রতিযোগিতায় রিয়েলমি আনছে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন