• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শাওমি-র সঙ্গে প্রতিযোগিতায় রিয়েলমি আনছে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন

Realme
ভারতে স্মার্টফোনের বাজারে রিয়েলমি আনতে চলেছে তাঁদের নয়া ৬৪ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরার স্মার্টফোন। ছবি- টুইটার থেকে সংগৃহীত।

Advertisement

ভারতে স্মার্টফোনের বাজারে প্রতিযোগিতায় টিকে থাকতে নামী সংস্থাগুলি প্রায়ই নতুন ফিচারের স্মার্টফোন বাজারে নিয়ে আসে। বেশ কিছু দিন আগে শাওমি জানিয়েছিল, তাদের নতুন ফোনে স্যামসাংয়ের ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে। এ বার সেই একই পথে হাঁটল রিয়েলমি। ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর যুক্ত কোয়াড ক্যামেরার ফোন আনতে চলেছে তারা। দিল্লিতে এই ফোনের লঞ্চ ইভেন্টের আয়োজন করা হচ্ছে।

টুইটারের মাধ্যমে এই সংস্থা জানিয়েছে, চলতি বছরের ৮ অগস্ট স্মার্টফোনের বাজারে রিয়েলমি আনতে চলেছে তাঁদের নয়া ফোন, যাতে থাকবে ৬৪ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা। রিয়েলমি-র এই ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার ফোনে স্যামসাংয়ের ৬৪ মেগাপিক্সেল আইএসওসেল ব্রাইট জিডব্লিউ১ সেনসর ব্যবহার করা হবে। এই উন্নত মানের সেনসরটি গত মে মাসে ৪৮এমপি আইএসওসেল ব্রাইট জিএম২ সেনসরের সঙ্গে সামনে নিয়ে আসা হয়। ৬৪ মেগাপিক্সেলের এই সেনসরে থাকছে টেট্রাসেল প্রযুক্তি যা চারটি পিক্সেলকে একত্রিত করে সব রকমের আলোয় উচ্চ মানের ছবি প্রদান করবে, এমনটাই জানিয়েছেন স্যামসাং কর্তৃপক্ষ।

চিনের সোশ্যাল মিডিয়া 'উইবো'তে রিয়েলমি জানায়, এই ফোনটি সবার আগে ভারতে লঞ্চ করা হবে। যদিও এই বছরে শাওমিও তাঁদের ৬৪ মেগাপিক্সেলের স্মার্টফোন আনতে চলেছে ভারতে। এখনও পর্যন্ত রিয়েলমি-র তরফে এই ফোনের বিশেষ ফিচারগুলি জানানো হয়নি। তবে আশা করা যাচ্ছে বেশ কিছু চমকে দেওয়া ফিচার থাকবে রিয়েলমির নয়া ফোন।

আরও পড়ুন: স্যামসাং-এর গ্যালাক্সি সিরিজে আসছে বড়সড় ধামাকা! বিস্তারিত জেনে নিন...

আরও পড়ুন: স্যামসাং আনছে গ্যালাক্সি ট্যাব-সহ স্মার্টওয়াচ

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন