Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

স্যামসাং আনছে গ্যালাক্সি ট্যাব-সহ স্মার্টওয়াচ

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০১ অগস্ট ২০১৯ ১২:৪৩
স্যামসাং সংস্থা জুলাই মাসে লঞ্চ করেছে তাঁদের নতুন ট্যাব এস-৬। ছবি সৌজন্য: টুইটার।

স্যামসাং সংস্থা জুলাই মাসে লঞ্চ করেছে তাঁদের নতুন ট্যাব এস-৬। ছবি সৌজন্য: টুইটার।

প্রযুক্তি দুনিয়ার অন্যতম মহারথী সাউথ কোরিয়ান সংস্থা স্যামসাং এ বার আনছে, গ্যালাক্সি ট্যাব এস-৬ এবং গ্যালাক্সি ওয়াচ অ্যাকটিভ-২। অনেক দিন ধরেই কানাঘুষো শোনা যাচ্ছিল, গ্যালাক্সি নতুন ট্যাব লঞ্চ করবে। এ বার সংস্থার তরফে জানানো হয়েছে, ৩১ জুলাই ওই ট্যাবটি লঞ্চ হয়েছে। আগামী ৫ অগস্ট স্মার্টওয়াচটি লঞ্চ হওয়ার কথা।

স্যামসাং-এর নতুন এই গ্যালাক্সি ট্যাবে থাকবে ১০.৫ ইঞ্চির আমোলড্‌ ডিসপ্লে। ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ-সহ এই ট্যাবে থাকবে উন্নত প্রসেসর ৮৫৫ কোয়ালকম স্ন্যাপড্র্যাগন। শোনা যাচ্ছে, ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়ান্টও পাওয়া যাবে। ডুয়াল ক্যামেরা থাকবে— প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা হবে ৫ মেগাপিক্সেল। পাওয়া যাবে ৭০৪০ এমএএইচের ব্যাটারি ব্যাকআপ। গ্যালাক্সি এস ৬-এ থাকবে অ্যান্ড্রয়েড ৯ পাই। অ্যালুমিনিয়াম ইউনিবডি-সহ এই ট্যাবের সঙ্গে একটি ম্যাগনেটিক পেন উপহার হিসাবে পাওয়া যাবে।

Advertisement

এ বার আসা যাক স্যামসাং গ্যালাক্সি ওয়াচ অ্যাকটিভ-২-এর কথায়— এটি একটি স্মার্টঘড়ি। স্যামসাং সূত্রে খবর, এই ঘড়িটি হবে রাউন্ড ডিসপ্লে যুক্ত ৪০ এমএম এবং ৪৪ এমএম মাপের। ওই স্মার্ট ওয়াচে থাকবে বেশ কিছু নতুন ফিচার যার মধ্যে ইসিজি অন্যতম। কানেকটিভিটির দিক থেকে এই স্মার্টওয়াচে পাওয়া যাবে এলটিই এবং ওয়াইফাই— দু’টি অপশন।

আরও পড়ুন: আসুসকে কড়া টক্কর দিতে স্মার্ট গেমিং ফোন নিয়ে আসছে শাওমি

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement