• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আসুসকে কড়া টক্কর দিতে স্মার্ট গেমিং ফোন নিয়ে আসছে শাওমি

xiaomi
শাওমির এমআই সিসি ৯ ফোন। এরপর আস্তে চলেছে নতুন মিডিয়াটেক প্রসেসর যুক্ত গেমিং ফোন। ছবি-শাটারস্টক।

Advertisement

এই প্রথমবার কোনও গেমিং স্মার্টফোন লঞ্চ হতে চলেছে, যাতে থাকবে হেলিওজি৯০টি। খুব শীঘ্রই সেই ফোন লঞ্চ করবে শাওমি। এমনই তথ্য জানালো শাওমির এমডি মানু কুমার জৈন। সম্প্রতি মানু তাঁর টুইটার অ্যাকাউন্টে ঘোষণা করেন যে, শাওমি প্রথম মোবাইল কোম্পানি যা গেমিং ফোনে নিয়ে আসছে মিডিয়া টেক হেলিওজি৯০টি প্রসেসর।

যদিও টুইটারে ঘোষিত তথ্য থেকেএখনও স্পষ্ট নয় যে কোন ফোনে এই নতুন প্রসেসর আসতে চলেছে। কারণ তিনি কোনও রকম ডিভাইসের নাম উল্লেখ করেননি। তবে এটি স্পষ্ট যে শাওমি বর্তমান বাজারে খুব শীঘ্রই গেমিং স্মার্ট ফোনের জায়গা করে নেবে। ইতিমধ্যে শাওমি ব্ল্যাক সার্কের গেমিং ফোন বাজারে রয়েছে।

আশা করা হচ্ছে এই নতুন গেমিং ফোনের দাম সাধ্যের মধ্যেই হবে। এবং এটি হতে পারে শাওমি কোম্পানির রেডমির নতুন কোনও ফোন, যাতে ৬৪ মেগা পিক্সেল ক্যামেরা থাকতে পারে।

আরও পড়ুন:ফোন আর পিছলে যাবে না হাত থেকে, শাওমি আনল নতুন ফ্লেক্স গ্রিপ

 

মিডিয়াটেকও সম্প্রতি তাদের নতুন চিপসেট হেলিওজি৯০ এবং হেলিওজি৯০টি লঞ্চ করেছে। এ প্রসেসর দুটি হল প্রথম মিডিয়াটেকের গেমিং ফোকাস জিসিরিজ প্রসেসর।এই নতুন হেলিওজি৯০ এবং হেলিওজি৯০টিতে রয়েছে মিডিয়াটেকের হাইপার ইঞ্জিন টেকনোলজি যা গেমিং অভিজ্ঞতা করে তুলবে আরও সুন্দর।

এই হেলিওজি৯০ সিরিজ অক্টা কোর প্রসেসরে ব্যবহার করা হয় আর্ম কর্টেক্স এ৭৬ এবং কর্টেক্স এ৫৫। এই নতুন অত্যাধুনিক প্রসেসর স্মার্টফোনকে করে তুলবে আরও স্মার্ট এবং ফোনচলবে আরও দ্রুত। এ ছাড়া এতে হয়ত কোনও ইন্টেলিজেন্ট নেটওয়ার্ক থাকবে যা ফোন এবং নেটওয়ার্কের মধ্যে সুন্দর মেলবন্ধন গড়ে তুলবে ফলে অটুট থাকবে নেটওয়ার্ক কানেকটিভিটি।তবে এখনও পর্যন্ত জানা জায়নি বাজারে এই নতুন ফোন কবে থেকে পাওয়া যাবে।

আরও পড়ুন:মোবাইল ব্যবসার দুনিয়ায় গত দু’বছরে কাজ গিয়েছে আড়াই লাখ মানুষের!

 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন