Xiaomi

৩১ হাজারে বাইক! নিয়ে এল শাওমি

তিনটে রঙে পাওয়া যাচ্ছে শাওমির এই বাইকটি— লাল, ধূসর এবং সাদা। দাম...

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০১৯ ১৪:৩৭
Share:
০১ ০৮

মূলত ফোন প্রস্তুতকারক সংস্থা হিসেবেই পরিচিত শাওমি। শুধু আর ফোন নয়, স্মার্ট টিভি, ফোনের নানা অ্যাকসেসরিজ, এয়ার পিউরিফায়ারের মতো নানা সামগ্রীও বিক্রি করছে শাওমি। সেই তালিকায় ছিল ইলেকট্রিক বাইকও। সেই তালিকাকে আরও উন্নত করতে নতুন একটি বাইক আনল শাওমি।

০২ ০৮

চিনের বাজারে এই নয়া ইলেকট্রিক বাইক নিয়ে এল শাওমি। চাহিদার দিকে নজর রেখে বাইকটি ভারতের বাজারেও আনা হতে পারে বলে সংস্থা সূত্রে খবর।

Advertisement
০৩ ০৮

নতুন এই বাইকটির নাম হিমো টি ওয়ান। এর আগে আরও দু’টি ই-বাইক বাজারে নিয়ে এসেছিল শাওমি। সেগুলো হল হিমো ভি ওয়ান, হিমো সি ২০ ফোল্ডিং বাইক।

০৪ ০৮

ভারতীয় মুদ্রায় হিমো টি ওয়ানের দাম প্রায় ৩১ হাজার টাকা। তিনটি রঙে পাওয়া যাবে বাইকটি— লাল, ধূসর এবং সাদা।

০৫ ০৮

১৪০০০ এমএএইচ এবং ২৮০০০ হাজার এমএএইচ ব্যাটারিযুক্ত হিমো টি ওয়ান বাইকটি পাওয়া যাচ্ছে। ১৪ হাজার এমএএইচ-এ ৬০ কিলোমিটার এবং ২৮ হাজার এমএএইচ-এ ১২০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করবে।

০৬ ০৮

হিমো টি ওয়ান-এর ওজন ৫৩ কেজি। সর্বোচ্চ গতিবেগ ২৫ কিলোমিটার প্রতি ঘণ্টা।

০৭ ০৮

বাইকটিতে রয়েছে ফ্রন্ট সাসপেনশন ফর্ক, ডুয়াল কয়েলওভার রিয়ার সাসপেনশন, রিয়ার সাইড ড্রাম ব্রেক এবং ফ্রন্ট সাইড হাইড্রোলিক ডিস্ক ব্রেক।

০৮ ০৮

অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ওয়ান বাটন স্টার্ট, মাল্টি ফাংশন কম্বিনেশন সুইচ এবং ডিজিটাল ডিসপ্লে। এ ছাড়াও রয়েছে ৯০ এমএম ওয়াইড টায়ার, এলইডি লাইট। এ ছাড়া মাঝপথে চার্জ শেষ হয়ে গেলে প্যাডেল করে বাইক চালানোর ব্যবস্থাও রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement