WB Librarian Recruitment 2023

বাঁকুড়া জেলায় রয়েছে কাজের সুযোগ, কোন পদের জন্য? বেতনই বা কত?

আবেদনের জন্য প্রার্থীর বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ১৮:১৬
Share:

গ্রন্থাগারিক হওয়ার সুযোগ। প্রতীকী চিত্র।

বাঁকুড়া জেলায় রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে জেলার প্রশাসনিক ওয়েবসাইটে। জেলার কিছু গ্রন্থাগারে কর্মী নেওয়া হবে গ্রন্থাগারিক পদে। বাঁকুড়ার লোকাল লাইব্রেরি অথারিটির তরফে নিয়োগ করা হবে এই পদে। মোট ৩১ জনের জন্য প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। তাঁদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ২২,৭০০ টাকা থেকে ৫৮,৫০০ টাকা পর্যন্ত।

Advertisement

আবেদনের জন্য প্রার্থীর বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। সংরক্ষিত বিভাগের প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ছাড় রয়েছে। আবেদনকারীকে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্সে অথবা অন্য কোনও বিভাগে স্নাতক হওয়া প্রয়োজন। কম্পিউটার অ্যাপ্লিকেশনের কাজ জানা থাকতে হবে। বাংলা ভাষায় দক্ষতা থাকা দরকার। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে বাঁকুড়া জেলার প্রশাসনিক ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। চাকরি পেতে হলে লিখিত ও কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউতে প্রার্থীর উত্তীর্ণ হওয়া প্রয়োজন। তবে, তার আগে প্রার্থীকে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

প্রার্থীকে প্রথমে বাঁকুড়া জেলার ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ১৫ জুন আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

Advertisement

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বাঁকুড়া জেলার প্রশাসনিক ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন