CU Recruitment 2024

কলকাতা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের প্রকল্পে কাজের সুযোগ, কোন বিভাগে?

নিযুক্ত ব্যক্তির সাম্মানিক হবে ৩৫,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ১৬:২৫
Share:

কলকাতা বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

কলকাতা বিশ্ববিদ্যালয়ে গবেষণাধর্মী কাজের জন্য কর্মী প্রয়োজন। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের তরফে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের গবেষণা প্রকল্পের জন্য অর্থ সাহায্য করবে কেন্দ্রীয় মন্ত্রক। এর জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

Advertisement

আচার্য প্রফুল্ল চন্দ্র রোডে বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ রেডিয়ো ফিজ়িক্স অ্যান্ড ইলেক্ট্রনিক্সে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটি কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের স্কিম ফর ট্রান্সফরমেশনাল অ্যান্ড অ্যাডাভন্সড রিসার্চ ইন সায়েন্সেস (স্টার্স -২) প্রোগ্রামের অর্থপুষ্ট। প্রকল্পটির নাম— ‘ডিপ আল্ট্রাভায়োলেট লাইট এমিটিং ডায়োডস বেসড অন এআইজিএএন অ্যান্ড আইএনএআইজিএএন থিন ফিল্মস অ্যান্ড ন্যানোরডস ফর স্কিন-টলারেন্ট প্যাথোজেন ইন্যাক্টিভেশন অ্যাপ্লিকেশন্স’।

প্রকল্পটিতে নিয়োগ হবে সিনিয়র রিসার্চ ফেলো পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে দু’বছর। নিযুক্ত ব্যক্তির সাম্মানিক হবে ৩৫,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

Advertisement

আবেদনকারীদের রেডিয়ো ফিজ়িক্স অ্যান্ড ইলেক্ট্রনিক্সে এমটেক/ ইলেক্ট্রনিক সায়েন্সে এমএসসি/ ফিজ়িক্সে এমএসসি বা সমতুল যোগ্যতা থাকতে হবে। এমটেক বা এমএসসি-র পর দু’বছরের বেশি গবেষণার কাজের অভিজ্ঞতাও থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি ধার্য করা হয়েছে।

আগামী ১৫ মে দুপুর আড়াইটে নাগাদ বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট ইনস্টিটিউটে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বিশদ জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন