Central Bank of India

সেন্ট্রাল ব্যাঙ্কে অব ইন্ডিয়ায় কর্মখালি, চলছে আবেদন প্রক্রিয়া, কোন পদে নিয়োগ?

বিভিন্ন বিভাগে ম্যানেজার পদে নেওয়া হবে কর্মী। প্রতিটি পদ মিলিয়ে মোট ১৪৭টি শূন্যপদ রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ১৭:৪৩
Share:

ব্যাঙ্কে চাকরির সুযোগ। ছবি: সংগৃহীত।

সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় বিভিন্ন স্কেলে কর্মী নেওয়া হবে। সম্প্রতি তারই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ব্যাঙ্কের ওয়েবসাইটে।

Advertisement

টেকনিক্যাল এবং মেনস্ট্রিমের বিভিন্ন বিভাগে ম্যানেজার পদে নেওয়া হবে কর্মী। প্রতিটি পদ মিলিয়ে মোট ১৪৭টি শূন্যপদ রয়েছে। ভারত/নেপাল/ ভুটানের নাগরিকরা আবেদন করতে পারবেন। চাকরিপ্রার্থীর বয়স ২৭ থেকে ৪২ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। যদিও, সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। একজন প্রার্থী শুধুমাত্র দু’টি পদের জন্যই আবেদন জানাতে পারবেন।

আবেদন প্রক্রিয়া:

Advertisement

ইচ্ছুক চাকরিপ্রার্থীকে আবেদনের জন্য প্রথমে সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়ার ওয়েবসাইটে যাওয়া প্রয়োজন। হোমপেজ থেকে যেতে হবে ‘রিক্রুটমেন্টটে’ গিয়ে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে। সেখান থেকে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন ইচ্ছুক প্রার্থীরা। প্রয়োজনীয় তথ্য পূরণ করে এবং আবেদনের বরাদ্দ টাকা জমা দিতে হবে। ১৫ মার্চ অনলাইন রেজিস্ট্রেশনের শেষ দিন। পরীক্ষা এবং ইন্টারভিউ হতে পারে মার্চ বা এপ্রিল মাসে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়ার ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন