KVS

বিএড পাশ? শিক্ষক হওয়ার সুযোগ দিচ্ছে কাঁচড়াপাড়ার কেন্দ্রীয় বিদ্যালয়

পিজিটি পদে বেতন দেওয়া হবে প্রতি মাসে ২৭,৫০০টাকা। টিজিটি পদে ২৬,২৫০টাকা, পিআরটি, কম্পিউটার ও যোগা প্রশিক্ষক পদে ২১,২৫০ টাকা বেতন দেওয়া হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ১১:৩৯
Share:

কাঁচড়াপাড়া কেন্দ্রীয় বিদ্যালয়। ছবি: সংগৃহীত।

কাঁচরাপাড়ার কেন্দ্রীয় বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ হতে চলেছে। চুক্তির ভিত্তিতে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে।

Advertisement

২০২৩-২৪ বর্ষের জন্য বিভিন্ন বিষয়ে শিক্ষক এবং প্রশিক্ষক নেওয়া হবে। বিভিন্ন বিষয়ে পিজিটি (পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষক), টিজিটি (প্রশিক্ষিত গ্র্যাজুয়েট শিক্ষক), পিআরটি (প্রাথমিক শিক্ষক) নেওয়া হবে। এ ছাড়াও যোগা প্রশিক্ষক, স্পেশাল এডুকেটর, কম্পিউটারের প্রশিক্ষক, নার্স, চিকিৎসক-সহ আরও পদে কর্মী নেওয়া হচ্ছে।

প্রতিটি পদে আবেদনের জন্য প্রয়োজনীয় বয়স ১৮ থেকে ৬৫ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। পিজিটি পদে আবেদনের জন্য স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিভাগে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর পেয়ে স্নাতকোত্তর হওয়া প্রয়োজন। পাশাপাশি বিএড ডিগ্রিও থাকতে হবে। বাকি পদগুলির প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

Advertisement

পিজিটি পদে বেতন দেওয়া হবে প্রতি মাসে ২৭,৫০০ টাকা। টিজিটি পদে ২৬,২৫০ টাকা, পিআরটি, কম্পিউটার এবং যোগা প্রশিক্ষক পদে ২১,২৫০ টাকা বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া:

ইচ্ছুক চাকরিপ্রার্থীদের কাঁচরাপাড়া কেন্দ্রীয় বিদ্যালয়ের ওয়েবসাইটে প্রথমে যেতে হবে। সেখান থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পেয়ে যাবেন প্রার্থীরা। বিজ্ঞপ্তি থেকে আবেদনপত্র ডাউনলোড করে তা পূরণ করা প্রয়োজন। এর পর ১৭ মার্চের মধ্যে আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিদ্যালয়ে জমা দিতে হবে। ২০ মার্চ বাছাই করা প্রার্থীদের তালিকা প্রকাশিত হবে। ২২ এবং ২৪ মার্চ হবে ইন্টারভিউ। ঐ দিন প্রয়োজনীয় নথি নিয়ে সকাল ৮টার মধ্যে বিদ্যালয় প্রাঙ্গণে পৌঁছে যেতে হবে।

নিয়োগ সংক্রান্ত বিষয় বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কাঁচরাপাড়ার কেন্দ্রীয় বিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন