Kendriya Vidyalaya Sangathan

শিক্ষক-সহ একাধিক পদে নিয়োগের পরীক্ষার দিন ঘোষণা কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠনের

গত ডিসেম্বরে পদগুলিতে নিয়োগের আবেদন প্রক্রিয়া শুরু করা হয় কেভিএস-এর তরফে। জানানো হয় মোট ৬৯৯০টি শূন্য পদে নিয়োগ হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৩ ১৮:০৮
Share:

কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠনের শিক্ষক-সহ একাধিক পদে নিয়োগের পরীক্ষার দিন ঘোষণা। সংগৃহীত ছবি।

কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠন (কেভিএস) প্রাথমিক শিক্ষক, অধ্যক্ষ, গ্রন্থাগারিক-সহ একাধিক পদে নিয়োগের পরীক্ষার সম্ভাব্য দিন ঘোষণা করেছে। সেই মর্মে বৃহস্পতিবার বিজ্ঞপ্তি জারি করা হয়েছে বিদ্যালয়ের তরফে। বিভিন্ন পদে আবেদনকারীরা কেভিএস-এর ওয়েবসাইট kvsangathan.nic.in-এ গিয়ে এ সংক্রান্ত বিজ্ঞপ্তিটি দেখতে পাবেন।

Advertisement

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদে নিয়োগের পরীক্ষাটি আগামী ৭ ফেব্রুয়ারি, প্রিন্সিপাল (অধ্যক্ষ) পদের পরীক্ষা ৮ ফেব্রুয়ারি, ভাইস প্রিন্সিপাল (উপাধ্যক্ষ) এবং সঙ্গীতের প্রাথমিক শিক্ষক (পিআরটি) পদের পরীক্ষা ৯ ফেব্রুয়ারি, প্রশিক্ষিত স্নাতক শিক্ষক (টিজিটি) পদের পরীক্ষা ১২ থেকে ১৪ ফেব্রুয়ারি এবং স্নাতকোত্তর শিক্ষক (পিজিটি) পদে নিয়োগের পরীক্ষাটি ১৬ থেকে ২০ ফেব্রুয়ারিতে নেওয়া হবে। আবার ফিন্যান্স অফিসার, অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল) এবং হিন্দি ভাষার অনুবাদকের পরীক্ষা আগামী ২০ ফেব্রুয়ারি, প্রাথমিক শিক্ষক (পিআরটি) পদের পরীক্ষা ২১ থেকে ২৮ ফেব্রুয়ারি, জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্ট পদের পরীক্ষা ১ থেকে ৫ মার্চ, গ্রেড ২ স্টেনোগ্রাফার পদের পরীক্ষা ৫ মার্চ এবং গ্রন্থাগারিক, অ্যাসিস্ট্যান্ট সেকশন অফিসার ও সিনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্ট পদের পরীক্ষা আগামী ৬ মার্চ আয়োজিত হওয়ার কথা।

কেভিএস-এর তরফে জানানো হয়েছে, পরীক্ষার সম্ভাব্য তারিখগুলি পরিবর্তনসাপেক্ষ। পরীক্ষার অ্যাডমিট কার্ডও যথাসময়ে প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে।

Advertisement

গত ডিসেম্বরে পদগুলিতে নিয়োগের আবেদন প্রক্রিয়া শুরু করা হয় কেভিএস-এর তরফে। জানানো হয় মোট ৬৯৯০টি শূন্য পদে নিয়োগ হবে। আবেদন জানানোর শেষ দিন ছিল চলতি মাসের ২ তারিখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন