NSOU

‘সিনেমার পাঠশালা’ নিয়ে হাজির এনএসওইউ! অনলাইনে ২ সপ্তাহের বিশেষ কোর্সের সুযোগ

কোর্স মূল্য বাবদ দিতে হবে ৬৮০ টাকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১৩:১১
Share:

‘সিনেমার পাঠশালা।’ প্রতীকী ছবি।

চলচ্চিত্র নিয়ে পড়াশোনা করার দারুণ সুযোগ নিয়ে হাজির হয়েছে নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয় (এনএসওইউ)। অল্প সময়ের মধ্যে বিশেষ কোর্স করার সুযোগ দিচ্ছে এই প্রতিষ্ঠান।

Advertisement

অনেকেই থাকেন, সময়ের অভাবে বা টাকার টানে নিজের ইচ্ছে পূরণ করে উঠতে পারেন না। তবে, এ বার সেই ইচ্ছে পূরণের কিনারা দেখাচ্ছে এনএসওইউ। ‘সিনেমার পাঠশালা’ কোর্স করার সুযোগ মিলবে এই প্রতিষ্ঠানে।

১৪ থেকে ২৯ মার্চ, মাত্র ২ সপ্তাহ ধরে চলবে এই কোর্স। ভর্তির যোগ্যতা একটাই, সিনেমার প্রতি আগ্রহ থাকতে হবে। ১৮ বছরের উপরের যে কোনও মানুষই অংশ নিতে পারবেন এই পাঠশালায়। কোর্স মূল্য বাবদ দিতে হবে ৬৮০ টাকা। পাশাপাশি, আরও একটি সুবিধার বিষয়, কোর্সটি করার জন্য কোথাও যেতে হবে না। সম্পূর্ণ অনলাইনের মাধ্যমেই করা যাবে।

Advertisement

‘সিনেমার পাঠশালায়’ অংশ নিতে হলে, প্রথমে যেতে হবে নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। ‘হোমপেজ’ থেকেই পাওয়া যাবে বিজ্ঞপ্তিটি। অনলাইনের মাধ্যমে আবেদনপত্র পূরণ করে নাম নথিভুক্ত করা প্রয়োজন। একই সঙ্গে টাকাও সেই সময় জমা করতে হবে। ১০ মার্চ রাত ১২টা পর্যন্ত সময় রয়েছে আবেদনপত্র এবং টাকা জমা করার।

এই বিষয়ে আরও বিস্তারিত জানতে নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন